• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন চায় ভারত : সুষমা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৭, ২৩:১১

বাংলাদেশে সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হোক এটাই চায় ভারত। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এ কথা বলেছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোবাবার রাত ৮টায় সোনারগাঁও হোটেলে সুষমা স্বরাজের সঙ্গে সাত সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে বৈঠক করেন বেগম খালেদা জিয়া।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। আগামী নির্বাচন সম্পর্কে আলোচনা করেছেন এবং এ বিষয়ে যেসব সমস্যা রয়েছে তা তুলে ধরেছেন।

বিএনপি মহাসচিব বলেন, দলের পক্ষ থেকে রোহিঙ্গা সংকট বিষয়টি তুলে ধরে এই সংকটের সমাধান দরকার বলে জানানো হয়। এ ব্যাপার ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরাও চাই রোহিঙ্গারা যাতে নিরাপদে দেশে ফিরে যেতে পারে। এ জন্য ভারতের পক্ষ থেকে চাপ অব্যাহত রাখা হয়েছে।

বৈঠকে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দীন আহমেদ।

দুই দিনের সফরে রোববার সকালে ঢাকায় আসার পর বাংলাদেশ ও ভারতের যৌথ পরামর্শক কমিশনের(জেসিসি) বৈঠক শেষে সোনারগাঁওয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার পর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন সুষমা স্বরাজ।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh