• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সু চিকে ড. ইউনূস

রোহিঙ্গা সংকট সমাধান না করতে পারলে পদত্যাগ করুন

আরটিভি অনলাইন

  ২১ অক্টোবর ২০১৭, ১২:০৫

রোহিঙ্গা সংকট সমাধান না করতে পারলে মিয়ানমারের নোবেলজয়ী নেত্রী অং সান সু চির পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন নোবেল লরিয়েট ড. মুহাম্মদ ইউনূস। কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন ।

রোহিঙ্গাদের জাতিগত নিধনে সেনাবাহিনীর সাফাই গাওয়াই সু চির তীব্র সমালোচনাও করেন শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস। এই সংকটের জন্য ড. ইউনূস সু চিকেই দায়ী করেছেন। তিনি বলেন, আমি সু চির উপরই পুরো দোষ দেব কারণ তিনি মিয়ানমারের নেতা। আপনি যদি সংকট সমাধান করতে না পারেন, তবে পদত্যাগ করুন।

সরকারে থেকে সু চি বরং সেনাবাহিনীর কর্মকাণ্ডকেই সমর্থন জানিয়েছে যাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন ড. ইউনূস।

ড. ইউনূস আরো বলেন, সু চি সেনাবাহিনীর পক্ষে সাফাই গেয়ে বলেছেন দেশটিতে নির্মমতার কোন ঘটনা ঘটছে না। সু চি বলেন, আমি জানি না কেন তারা দেশ ছেড়ে চলে যাচ্ছে। আরকানিজরাই বরং আমাদের উপর হামলা চালাচ্ছে।

রোহিঙ্গাদের দেশত্যাগে বাধ্য করার জন্য দায়ি করা হচ্ছে দেশটির সামরিক নেতাদের। তবে রোহিঙ্গাবিরোধী অবস্থান নেয়ায় সমালোচিত হচ্ছেন দেশটির নেত্রী অং সান সু চি।

১৯৯১ সালে সুচিকে শান্তিতে নোবেল পুরস্কার দেয়া হয়। আর ড. মুহাম্মদ ইউনূস এবং তার প্রতিষ্ঠিত গ্রামীণ ব্যাংক যৌথভাবে ২০০৬ সালে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
ড. ইউনূসের জামিনের মেয়াদ বাড়াল
শ্রম আপিল ট্রাইব্যুনালে আজ স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস
X
Fresh