• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শনিবারও থাকছে বৃষ্টি, বন্দরে সতর্কতা বহাল

আরটিভি অনলাইন

  ২১ অক্টোবর ২০১৭, ১১:৩৯

স্থল নিম্নচাপের প্রভাবে আজ শনিবারও ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঢাকায় শেষ ২৪ ঘণ্টায় ১৮০ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে। আর ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত ৩১ মিলি মিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ মো. আব্দুল মান্নান আরটিভি অনলাইনকে জানান, সমুদ্রবন্দরে তিন ও নৌবন্দরগুলোতে দুই নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে। তাই উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদে থাকতে বলা হয়েছে।

তিনি জানান, নিম্নচাপটি বর্তমানে রাজশাহী ও যশোরে পশ্চিমে অবস্থান করছে। এটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে এগিয়ে আসছে। কয়েক ঘণ্টা পর বাংলাদেশের অভ্যন্তরে ঢুকবে। এর প্রভাবে গেলো ২৪ ঘণ্টায় দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টি হয়েছে। এর মধ্যে বেশিরভাগ অঞ্চলেই ভারি বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৭১ মিলিমিটার মাদারীপুরে। আর দ্বিতীয় সর্বোচ্চ হচ্ছে ১৮৬ মিলি মিটার বরিশালে।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিরতিহীন বৃষ্টিতে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। নানা প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষ পড়েছেন চরম ভোগান্তিতে।

আবহাওয়া অফিস বলছে, চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ উপকূলীয় জেলার নিম্নাঞ্চল ১ থেকে ২ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে।

আজও রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। দেশের কিছু কিছু এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে আল্লাহ বৃষ্টি বন্ধ করে দেন
নোয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
X
Fresh