• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শেখ রাসেলের জন্মদিনে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর ২০১৭, ২০:৫৫

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৫৩তম জন্মদিনে আজ মাগরিবের নামাজের পর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেখ রাসেলের বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন।

মিলাদ মাহফিলে বিশেষ মোনাজাতে শেখ রাসেল এবং বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

বিশেষ মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

সোবহানবাগ জামে মসজিদের পেশ ইমাম আলহাজ মো. লিয়াকত হোসেইন মোনাজাত পরিচালনা করেন।

শেখ হেলাল উদ্দিন এমপি, এ এফ এম বাহাউদ্দিন নাসিম এমপি, শেখ কবির হোসেন ও শেখ জুয়েলসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা মাহফিলে যোগ দেন।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় গণভবন ও বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরের কর্মকর্তা-কর্মচারীরা মিলাদ ও দোয়া মাহফিলে শরিক হন।

১৯৬৪ সালের এই দিনে শেখ রাসেল ধানমন্ডি ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে কিছু বিপথগামী সেনা কর্মকর্তার হাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের অধিকাংশ সদস্যসহ শেখ রাসেল নৃশংসভাবে হত্যাযজ্ঞের শিকার হন।

এদিকে, সকালে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও আ ফ ম বাহা উদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন
বিনা পারিশ্রমিকে শেখ রেহানার চরিত্রে মিষ্টি জান্নাত
X
Fresh