• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সিইসি’র পদত্যাগ দাবি করলেন কাদের সিদ্দিকী

অনলাইন ডেস্ক
  ১৬ অক্টোবর ২০১৭, ১৫:৪১

জিয়াউর রহমানকে এ দেশে বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা বলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার পদত্যাগ দাবি করলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

তিনি বলেন, নির্বাচন কমিশন কার্যালয়ে গতকাল (রোববার) বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে সিইসি যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহার করতে হবে। অন্যথায় তাকে পদত্যাগ করতে হবে।

আজ (সোমবার) নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নেয় কৃষক শ্রমিক জনতা লীগ। সংলাপ থেকে বের হয়ে কাদের সিদ্দিকী এ দাবি জানান।

রোববার বিএনপির সঙ্গে সংলাপে প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা বলেছিলেন, ‘জিয়াউর রহমান এ দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। ১৯৯১ সালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হন। এরপর ২০০১ সালে তার নেতৃত্বে ফের সরকার গঠিত হয়। বিএনপি রাষ্ট্র পরিচালনার কাজে প্রকৃত নতুন ধারার প্রবর্তন করেছে।’

প্রধান নির্বাচন কমিশনারের এ বক্তব্যের প্রতিবাদ জানান কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

কাদের সিদ্দিকী বলেন, যদি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন, তাহলে কেউ না কেউ বহুদলীয় গণতন্ত্র হত্যা করেছ। সিইসি এ কথা বলতে পারেন না। সিইসি অন্য কমিশনারদের সঙ্গে আলোচনা না করে এককভাবে এ কথা বলেছেন। তার এই বক্তব্যের সঙ্গে কৃষক শ্রমিক জনতা লীগ একমত নয়।

তিনি জানান, তারা (তার দল) আড়াই ঘণ্টা সংলাপ করার পর এই বক্তব্যের প্রতিবাদে সংলাপ বয়কট করেন।

কাদের সিদ্দিকী বলেন, জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা বলায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে বিষয়টি জানতে চেয়েছি। সিইসি বলেছেন, বিএনপির ওয়েবসাইট থেকে তিনি এ তথ্য পেয়েছেন। বিএনপির ভালো কাজগুলো তাদের ওয়েবসাইট থেকে নিয়ে তিনি (সিইসি) বলার চেষ্টা করেছেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
দক্ষিণ কোরিয়ার নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন সিইসি
পুতিনের নির্বাচন দেখতে বুধবার রাশিয়া যাচ্ছেন সিইসি
X
Fresh