• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাশিয়ার সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাবে ভূষিত সাবের হোসেন চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৭, ০৯:৩৮

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরীকে রাশিয়ার সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাব ‘অর্ডার অব ফ্রেন্ডশিপ’-এ ভূষিত করেছেন।

রোববার ক্রেমলিন ও মস্কোর বাংলাদেশ দূতাবাসের পৃথক বিবৃতিতে একথা বলা হয়।

ক্রেমলিনের বিবৃতির বরাতে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) জানায়, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন আইপিইউ’র প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরীকে অর্ডার অব ফ্রেন্ডশিপ সম্মানে ভূষিত করেছেন।

এতে বলা হয়, ইন্টার-পার্লামেন্টারি সম্পর্কের উন্নয়ন, রাশিয়ার ফেডারেল অ্যাসেম্বলি ও আইপিইউ’র মধ্যে সহযোগিতা ও পারস্পরিক সমঝোতা উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এই পদক প্রদান করা হয়।

শনিবার আয়োজিত এই পদক প্রদান অনুষ্ঠানে রাশিয়ার উচ্চকক্ষ ও নিম্নকক্ষের দুই স্পিকার ভেলেন্টিনা মেতভিয়েনকো ও ভ্যাচিয়েসলভ ভোলোডিন উপস্থিত ছিলেন।

এদিকে বাংলাদেশ দূতাবাসের বিবৃতিতে বলা হয়, রাশিয়ার ঐতিহাসিক সেন্ট পিটার্সবার্গ নগরীতে আইপিইউ’র ১৩৭তম সম্মেলনের প্রাক্কালে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাবের হোসেনসহ দক্ষিণ এশিয়ার মাত্র কয়েকজন এই পদক লাভ করেন।

সম্প্রতি উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে জাতিসংঘের সাবেক মহাসচিব বান-কি মুন ও আমেরিকার সেক্রেটারি অব স্টেট রেক্স টিলারসন এই পদকে ভূষিত হন।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার নেতৃত্বে বাংলাদেশের ২০ সদস্যের প্রতিনিধিদল আইপিইউ’র ১৩৭তম সম্মেলনে যোগ দিয়েছেন।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ১.৫ ডিগ্রিতে সীমাবদ্ধ রাখতে হবে’
মেট্রোরেলে চড়ে অনুষ্ঠানে গেলেন পরিবেশমন্ত্রী
প্রথম দিনেই দুর্নীতির বিরুদ্ধে কঠোর বার্তা পরিবেশমন্ত্রীর
X
Fresh