• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গাদের দেখতে ঢাকায় মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৭, ১৩:৫৬

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দুর্দশার চিত্র দেখতে দুই দিনের ‘ওয়ার্কিং’সফরে ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি। উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটা তার বাংলাদেশে প্রথম সফর।

রোববার সকাল সাড়ে ১০টায় তাকে বহনকারী বিশেষ বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ব্যক্তিগত জেট বিমানে ঢাকায় পৌঁছলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয়) কামরুল আহসান ও মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার শহিদুল ইসলাম বিমানবন্দরে আহমেদ হামিদ জাহিদিকে স্বাগত জানান।

জানা গেছে, মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি ঢাকায় নেমেই সোনারগাঁও হোটেল যান। সেখানে তিনি সারাদিন বিশ্রাম নেবেন।

এরপর আজ সন্ধ্যায় ঢাকার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। বৈঠকে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

দ্বিপক্ষীয় বৈঠকে রোহিঙ্গা ইস্যু ছাড়াও মালয়েশিয়ায় বাংলাদেশি জনশক্তি পাঠানো বিষয়ে আলোচনা হবে।

সোমবার কক্সবাজারে গিয়ে রোহিঙ্গাদের অবস্থা প্রত্যক্ষ করবেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী। ওই দিন দুপুরের দিকে কক্সবাজার থেকেই মালয়েশিয়া ফিরে যাবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়।

মালয়েশিয়া সরকারের এক বিবৃতিতে জানা যায়, মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রীর সঙ্গে তার স্ত্রী হামিদাহ বিনতি খামিস, মানবসম্পদ মন্ত্রী ড. রিচার্ড রায়ট আনাক জায়েম এবং মালয়েশিয়ার সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা থাকবেন। উপ-প্রধানমন্ত্রীর এই সফর রোহিঙ্গাদের ব্যাপারে মালয়েশিয়ার উদ্বেগের প্রতিফলন।

বিবৃতিতে বলা হয়, এই সফর বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সম্পর্ক আরো জোরদার করবে। এটা শুধু দ্বিপক্ষীয় সহযোগিতাই নয়; বরং আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতার বিষয়েও সম্পর্ক জোরদার হবে।

এমসি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh