• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইসির সঙ্গে সংলাপে বসেছে বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৭, ১১:৫২

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসেছে বিএনপি। রোববার বেলা পৌনে ১১টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধিদল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে পৌঁছায়। বেলা ১১টার দিকে এই সংলাপ শুরু হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সংলাপে অংশ নিয়েছেন দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, লে. জে. (অব.) মাহবুবুর রহমান মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা এ এস এম আবদুল হালিম, ইসমাঈল জবিউল্লাহ, আবদুর রশিদ সরকার, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

জানা গেছে, সংলাপে বর্তমান সরকারের অধীনে নির্বাচন না করার দাবি জানাবে বিএনপি। এ ছাড়া নির্বাচনে দলটি সেনা মোতায়েন চাইবে। নির্বাচনে ইভিএম ব্যবহারের বিপক্ষে বিএনপি। আরপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে।

আগামীকাল সোমবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বেলা ৩টায় বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় পার্টি (জেপি) ও বিকেল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

গেলো ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে ইসি। এ পর্যন্ত ৩২টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে তারা।

আগামীকাল সকাল ১১টায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বিকাল ৩টায় বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), ১৮ অক্টোবর সকাল ১১টায় আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকাল ১১টায় জাতীয় পার্টি (জেপি) ও বিকাল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে কমিশন সংলাপে বসবে।

আর ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারীনেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ সূচি নির্ধারণ করেছে ইসি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
X
Fresh