• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপির সঙ্গে আজ সংলাপে বসছে ইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৭, ১০:৩৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির সঙ্গে আজ রোববার সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই সংলাপ হওয়ার কথা রয়েছে। নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবেই এ আলোচনা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সংলাপে অংশ নিবে দলের ১৬ সিনিয়র নেতা।

সংলাপে কী বিষয়ে কথা বলবেন-জানতে চাইলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসির সঙ্গে সংলাপে অংশ নিয়ে বর্তমান সংসদ বিলুপ্তির কথা বলা হবে। চাওয়া হবে নির্বাচনে সেনা মোতায়েন। নির্বাচনে ইভিএম ব্যবহারের বিপক্ষে বিএনপি। আরপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। আশা করছি, ইসি বিএনপির দাবিগুলো মেনে নিয়ে সে অনুযায়ী পরিবেশ সৃষ্টি করবে।

গেলো ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে ইসি। এ পর্যন্ত ৩২টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে তারা।

আগামীকাল সকাল ১১টায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বিকাল ৩টায় বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), ১৮ অক্টোবর সকাল ১১টায় আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকাল ১১টায় জাতীয় পার্টি (জেপি) ও বিকাল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে কমিশন সংলাপে বসবে।

আর ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারীনেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ সূচি নির্ধারণ করেছে ইসি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
X
Fresh