• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

একাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে : সিইসি

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৪ অক্টোবর ২০১৭, ১৪:২৭

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

শনিবার সকালে রাজধানীর বেইলি রোডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে ভোটার নিবন্ধন কার্যক্রম উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ আশার কথা জানান।

আগামীকাল রোববার বিএনপি নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বসছে।

সাংবাদিকরা সিইসির কাছে জানতে চান, যেহেতু বিএনপি সংলাপে বসছে তাই ইসির প্রতি বিএনপির আস্থার জায়গাটা তৈরি হচ্ছে?

সিইসি বলেন, আমি বিশ্বাস করি ও আশা করি। আর নির্বাচন কমিশনের ওপর আস্থা আছে বলেই বিএনপি সংলাপে আসছে; আগামী নির্বাচনেও অংশগ্রহণ করবে।

তিনি বলেন, বিএনপির নেতারা এর আগেও ব্যক্তিগতভাবে অথবা আনুষ্ঠানিকভাবে আমার সাথে দেখা করেছেন, তখন বলেছেন যে তারা নির্বাচনে আসবেন। তারা সংলাপে আসা মানেই হলো অবশ্যই নির্বাচনে আসবেন। আর আমাদের কার্যক্রমে তাদের আস্থা আছে এটা আশা করি।

সংলাপ প্রায় শেষ হলো, আপনাদের পরবর্তী কার্যক্রম কী হবে জানতে চাইলে তিনি বলেন, সংলাপে আমরা যেসব প্রস্তাবনা পাব, সেগুলো সমন্বয় করে পুস্তিকা আকারে বের করব। তারপর সেগুলো থেকে কমিশনের যা করার এখতিয়ার আছে তা করবে। তাছাড়া পুস্তিকাগুলো সরকারসহ বিভিন্ন মহলের কাছেও পাঠানো হবে।

প্রবাসীদের ভোটার করা প্রসঙ্গে সিইসি বলেন, প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে তাদের উপস্থিতির দরকার আছে। কারণ নিবন্ধনের জন্য ফিঙ্গার প্রিন্ট বা ছবি তোলার কাজ রয়েছে। এ ছাড়া প্রবাসীরা ভোটার হতে গেলে তাদেরকে ভিআইপি হিসেবে দ্রুততার সঙ্গে ভোটার করার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেয়া আছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পছন্দের এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী
ময়মনসিংহ-কুমিল্লার ভোট শান্তিপূর্ণ হয়েছে : সিইসি
ফ্রান্সের উদ্দেশ্যে স্পিকারের ঢাকা ত্যাগ
‘কোথাও কোথাও নির্বাচনি ফল পূর্বনির্ধারিত ছিল’
X
Fresh