• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ শনিবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ অক্টোবর ২০১৭, ১৮:২১

সারাদেশে শনিবার (১৪ অক্টোবর) প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি। দলের চেয়ারপাসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

আজ (বৃহস্পতিবার) বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

এদিন রাজধানী ঢাকার প্রতিটি থানা, সব মহানগর এবং জেলায় এ কর্মসূচি পালন করা হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, সরকারের সর্বোচ্চ জায়গার নির্দেশে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এটা জাতির বুঝতে সমস্যা হচ্ছে না।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে আছেন। বিষয়টি তার আইনজীবীরা আদালতকে জানিয়েছেন এবং এ সংক্রান্ত কাগজপত্রও জমা দিয়েছেন। তারপরও আদালত বেগম জিয়ার জামিন বাতিল করেছেন।

রিজভী বলেন, দেশে মিথ্যা মামলায় পরোয়ানা জারির হিড়িক চলছে। খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর পর ছাত্রলীগ-যুবলীগের আনন্দ মিছিল করেছে। এতে প্রমাণ হয় সরকার হুকুমেই এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ফের ৫ জানুয়ারির মতো নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার জন্য একটি অশুভ পরিকল্পনা করছে সরকার। তা বাস্তবায়নের জন্য বৃহত্তর রাজনৈতিক দলের প্রধান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু দেশের জনগণ সরকারের এ স্বপ্ন পূরণ হতে দেবে না।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
X
Fresh