• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তিন ঘণ্টা সাঁতার কেটে ১১ রোহিঙ্গা বাংলাদেশে

আরটিভি অনলাইন ডেস্ক

  ১২ অক্টোবর ২০১৭, ০৯:৪৮

মিয়ানমার সেনাবাহিনী থেকে জীবন বাঁচাতে নাফ নদীতে তিন ঘণ্টা সাঁতার কেটে বাংলাদেশে এসেছে ১১ রোহিঙ্গা যুবক।

মিয়ানমার সেনাবহিনী এখনো রাখাইনে রোহিঙ্গাদের বাড়িঘর পুড়িয়ে দিচ্ছে। সেইসাথে রোহিঙ্গা তরুণদের টার্গেট করে হত্যাযজ্ঞ চালাচ্ছে। রোহিঙ্গা অধ্যুষিত গ্রামগুলোতে ঢুকে প্রথমেই রোহিঙ্গা যুবকদের গুলি করে হত্যা করা হয়।

সাঁতরিয়ে আসা ১১ রোহিঙ্গা তরুণ জানায়, জীবন বাঁচাতে ১৫ দিন জঙ্গলে লুকিয়ে ছিলেন। গাছের পাতা ও ফলমূল খেয়ে তারা বেঁচে ছিলেন।

বুধবার সুযোগ পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে তিন ঘণ্টা সাঁতার কেটে নাফ নদী পার হয়ে বাংলাদেশের শাহপরীর দ্বীপে পালিয়ে আসে। তাদের একজন হামিদ হোছেন বলেন, পুরো গ্রাম মিয়ানমারের সেনাবাহিনী পুড়িয়ে দিয়েছে। ধরে ধরে তাদের গ্রামের যুবকদের হত্যা করছে।

তিনি জানান, জঙ্গলে থাকা অবস্থায় ২-৩ দিন না খেয়েও ছিলেন। গাছের ফল-মূল ও পানি খেয়ে কোনোমতে বেঁচে ছিলেন।

তারা জানান, সকাল ৭টার সময় মিয়ানমারের ওপার থেকে সাঁতার কাটা শুরু করেন। সকাল ১০ টায় শাহাপরীর দ্বীপের নাফ নদীর পাড় থেকে কোস্ট গার্ড তাদেরকে উদ্ধার করে শাহপরীর দ্বীপ জেটিতে নিয়ে আসেন।

কোস্টগার্ডের শাহপরীর দ্বীপ স্টেশনের কমান্ডার লে. জাফর ইমাম সজীব জানান, পানির খালি ড্রাম নিয়ে সাঁতার কেটে ১১ জন বাংলাদেশে ঢোকার চেষ্টা করছিলেন। এর মধ্য পাঁচজন নাফ নদীর পাড়ের কাছে চলে আসলেও অপর ছয় জন দূরে ছিলেন। তারা ক্লান্ত হয়ে যান। কোস্টগার্ডের টহল দল তাদের দেখে উদ্ধার করে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh