• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছে জামায়াত

আরটিভি অনলাইন ডেস্ক

  ১০ অক্টোবর ২০১৭, ২০:২২

জামায়াত আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ কেন্দ্রীয় ৯ নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছে জামায়াত। মঙ্গলবার এক বিৃবতিতে ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান এ হরতালের আহ্বান জানান। একইসঙ্গে আগামীকাল ১১ অক্টোবর বুধবার সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ এবং ১৩ অক্টোবর শুক্রবার গ্রেপ্তাতকৃত নেতাদের মুক্তির জন্য সারা দেশব্যাপী দোয়া দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে তিন দিনের উপরোক্ত কর্মসূচী শান্তিপূর্ণভাবে সর্বাত্মক সফল করার জন্য জামায়াতের সকল শাখা সংগঠন ও দেশবাসীর সার্বিক সহযোগীতা কামনা করা হয়েছে।

সোমবার রাত পৌনে ৯টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন এলাকার একটি বাসা থেকে জামায়াত নেতাদের আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এরপর আজ কদমতলী থানার দুটি মামলায় তাদেরকে আদালতে হাজির করে ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত দুই মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর কদমতলী থানা এলাকার ধোলাইপাড়ের একটি বাসা থেকে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আমির নূরুল ইসলাম বুলবুলসহ নয় নেতাকে আটক করা হয়। পরে তাদেরকে এই দুই মামলায় ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh