• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

দলীয় স্বার্থের কারণে যেন উন্নয়ন ব্যাহত না হয় : রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি

  ০৯ অক্টোবর ২০১৭, ২৩:০৩

ব্যক্তি, গোষ্ঠী বা দলীয় স্বার্থের কারণে যেন জাতীয় উন্নয়ন ব্যাহত না হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। বললেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার বিকেলে কিশোরগঞ্জের বাজিতপুর কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আবদুল হামিদ বলেন, উন্নয়নের জন্য স্থিতিশীলতা অপরিহার্য। রাজনৈতিক ও অর্থনৈতিক স্থিতিশীলতা উন্নয়নকে ত্বরান্বিত করে। পক্ষান্তরে অস্থিতিশীলতা উন্নয়নকে বাধাগ্রস্ত করে। গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় বিভিন্ন রাজনৈতিক দল থাকবে, মতাদর্শের পার্থক্য থাকবে। এটাই স্বাভাবিক, এটাই গণতন্ত্রের সৌন্দর্য।

দুর্নীতি সমাজের অভিশাপ উল্লেখ করে তিনি বলেন, জনসংখ্যার একটা ক্ষুদ্র অংশের অনিয়ম ও দুর্নীতির কারণে সংখ্যাগরিষ্ঠ জনগণ বিড়ম্বনার সম্মুখীন হবে এটা হতে পারে না। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নসহ সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণে সমাজের প্রতিটি স্তর থেকে দুর্নীতি দূর করতে হবে।

তিনি আরো বলেন, দুর্নীতিকে মনে প্রাণে ঘৃণা করতে হবে। এজন্যে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। কারণ তারাই একবিংশ শতাব্দীর প্রতিনিধিত্ব করছে।

এসময় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য আফজাল হোসেন ও রেজওয়ান আহাম্মদ তৌফিক, সাবেক সংসদ সদস্য মঞ্জুর আহমেদ বাচ্চু মিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, বাজিতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছারোয়ার আলম।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh