• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশে ফেরার দিন প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৩ অক্টোবর ২০১৭, ২১:৩৭

আগামী ৭ অক্টোবর লন্ডন থেকে দেশে ফেরার দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এজন্য আজ মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভা হয়।

গণসংবর্ধনা সফল করতে সেখানে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যৌথসভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেশের সাধারণ নাগরিক ও বিশিষ্ট নাগরিকেরা মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে দলের নেতা-কর্মীরা এবং দলের বাইরের সাধারণ মানুষ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবে। এ সময় রাস্তায় কোনো প্রকার প্রতিবন্ধকতা তৈরি করা হবে না।

তিনি বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রীর দেয়া পাঁচ দফা প্রস্তাব সারা দুনিয়ায় সমাদৃত হয়েছে, প্রশংসিত হয়েছে। এটা গ্রহণযোগ্য প্রস্তাব বলে বিবেচিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রীর দেওয়া প্রস্তাব সারা বিশ্বে প্রভাব ফেলেছে। তার প্রমাণ হচ্ছে, মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির একজন মন্ত্রী বাংলাদেশে এসেছেন। বৈশ্বিক চাপের মুখে মিয়ানমারের নেতাদের অবস্থানগত পরিবর্তন, তা শেখ হাসিনার নেতৃত্ব ও তার পাঁচ দফা প্রস্তাব এবং সারা বিশ্বের চাপের মুখে তারা অবস্থান বদলেছেন।

প্রধান বিচারপতি ছুটির বিষয়ে কাদের বলেন, মানুষ অসুস্থ হতে পারে, এটা স্বাভাবিক ব্যাপার। কারও অসুস্থাতায় কী ব্যবস্থা নিতে হবে, সেটি সংবিধানের ৯৭ ধারায় বলা আছে। এটি আন্দোলনের বিষয় নয়, আইনগত বিষয়।

তিনি বলেন, প্রধান বিচারপতির ছুটিতে যাওয়া নিয়ে যে দল থেকে অভিযোগ করা হচ্ছে, সেই দলের নেত্রী কী কারণে এতদিন বিদেশে আছেন? অসুস্থতার কথাই তো বলেছিলেন। সময় ছিল দুই মাস। দুই মাস পেরিয়ে তিন মাস, তিন মাসের পর আরও কয়েকদিন। তিনি এখনও এলেন না।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
২৪ এপ্রিল থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
X
Fresh