• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করছে আওয়ামী লীগ: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট, কক্সবাজার
|  ২৮ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২৪
রোহিঙ্গাদের ত্রাণ নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করছে। আন্তর্জাতিক সংস্থা, দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির ত্রাণ দখলে নিয়ে তারা লোক দেখানো ত্রাণ কার্যক্রম চালাচ্ছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে কক্সবাজারে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রের সকল শক্তিকে নিয়ে জাতীয় ঐক্য ছাড়া রোহিঙ্গা পরিস্থিতি সামাল দেয়া সম্ভব নয়। কিন্তু বিএনপির জাতীয় ঐক্যের ডাকে সাড়া দেয়নি আওয়ামী লীগ ও সরকার।

তিনি বলেন, যেখানে দল ও মত নির্বিশেষে সারা দেশের মানুষের ঐক্য জরুরি হয়ে পড়েছে, সেখানে সরকারের মন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নানা কথা বলে অহেতুক বিতর্ক সৃষ্টি করছেন।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দাবির প্রেক্ষাপটে বহির্বিশ্বে এবং দেশে রোহিঙ্গা পরিস্থিতি বদলে যায়। সমস্যার শুরু থেকে বিএনপি প্রতিদিন অভাবনীয় ত্রাণ কার্যক্রম চালাচ্ছে।

তিনি বলেন, বিএনপির দাবির প্রেক্ষিতে সরকার রোহিঙ্গা পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করেছে। মিয়ানমারে রোহিঙ্গা ফেরত পাঠানো না পর্যন্ত সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এই পরিস্থিতি সামলাতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরওয়ার, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না।

কে/এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়