• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

‘ঢাকার প্রতিটি মণ্ডপে সিসি ক্যামেরা থাকবে’

অনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০২

আসন্ন দুর্গাপূজায় রাজধানী ঢাকার প্রতিটি মণ্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি মণ্ডপে ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা) বসানো থাকবে। জানালেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ (সোমবার) রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

আছাদুজ্জামান বলেন, রাজধানীতে মোট ২৩১টি মন্দির রয়েছে। এই মন্দিরগুলোকে 'ক', 'খ' ও 'গ' শ্রেণিতে ভাগ করে সে অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

ডিএমপি কমিশনার আরো বলেন, এবারের পূজামণ্ডপে সবাইকে আর্চওয়ের মাধ্যমে ঢুকতে হবে। সঙ্গে ব্যাগ, ছুরি, কাঁচি ও কোনো ধরনের থলে আনা যাবে না।

তিনি বলেন, নিরাপত্তার বিষয়ে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। তবে আন্তর্জাতিক ও জাতীয় প্রেক্ষাপটে নাশকতার বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

নাতন বিশ্বাসে, কৈলাশ শিখর ছেড়ে পিতৃগৃহে আসা দুর্গার অকাল বোধন আজ । মঙ্গলবার সকাল সকালে ৬টা ৩০ মিনিটে কল্পারম্ভ এবং বিকাল ৪টায় বোধন আমন্ত্রণ ও অধিবাসের মধ্যদিয়ে উৎসবের প্রথম দিন ষষ্ঠী পূজা সম্পন্ন হবে। এদিন সকাল থেকে চণ্ডীপাঠে মুখরিত থাকবে সকল মণ্ডপ এলাকা। ২৭ সেপ্টেম্বর মহাসপ্তমী, ২৮ সেপ্টেম্বর মহাঅষ্টমী ও কুমারী পূজা, ২৯ সেপ্টেম্বর মহানবমী বিহিত পূজা এবং বিজয়া দশমী ও দর্পণ বিসর্জন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh