• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশে পৌঁছেছে ইউনিসেফের প্রথম চালানের ত্রাণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ সেপ্টেম্বর ২০১৭, ২১:৪৮

মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের জন্য ইউনিসেফের প্রথম চালানের একশ’ টন ত্রাণসামগ্রী বাংলাদেশে পৌঁছেছে।

রোববার কোপেনহেগেন থেকে রওনা হওয়া ত্রাণবাহী কার্গো বিমানটি ঢাকা পৌঁছেছে। ত্রাণসামগ্রীর মধ্যে পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, পরিবারের জন্য হাইজিন কিটস, স্যানিটারি সামগ্রী, প্ল্যাস্টিকের তারপুলিন, শিশুদের জন্য খেলনাসহ বিভিন্ন বিনোদন সামগ্রী ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী রয়েছে।

ইউনিসেফের পরবর্তী ত্রাণবাহী চালানটিও বাংলাদেশে আসার পথে রয়েছে। এতে শিশুদের জন্য স্কুলব্যাগ, তাঁবু, শিশুর শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশের বিভিন্ন উপকরণ, ফ্যামিলি হাইজিন কিটস, তারপুলিন ও পুষ্টিকর খাবার পাঠানো হচ্ছে।

রোববার ইউনিসেফের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গারা বাংলাদেশের কক্সবাজার জেলার বিভিন্ন আশ্রয় শিবির ও অস্থায়ী আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে।

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি এডওয়ার্ড বিগবেডার বলেন, ডায়রিয়াসহ অন্যান্য পানিবাহিত রোগ থেকে সুরক্ষা দিতে শিশু ও তাদের পরিবারের সদস্যদের জন্য বিশুদ্ধ খাবার পানি ও থালাবাসন ধোয়ার নিরাপদ পানি নিশ্চিত করা অত্যন্ত জরুরি।

তিনি আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে বিশেষত ভারি বৃষ্টিপাতের কারণে আশ্রয় শিবির ও অস্থায়ী আশ্রয় কেন্দ্রে বসবাসরত রোহিঙ্গারা অত্যন্ত ঝুঁকির মধ্যে রয়েছেন।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে মিয়ানমার থেকে ৪ লাখ ২৯ হাজার রোহিঙ্গা প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh