• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রধান দু’দলের সঙ্গে ইসির সংলাপের দিন চূড়ান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ সেপ্টেম্বর ২০১৭, ২৩:২১

আগামী ১৫ অক্টোবর বিএনপি এবং ১৮ অক্টোবর ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। আর সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে ইসির সংলাপ হবে ৯ অক্টোবর।

দেশের প্রধান এই তিন রাজনৈতিক দলসহ নিবন্ধিত সব রাজনৈতিক দলের সঙ্গেই সংলাপের সময় নির্ধারণ করা হয়েছে বলে ইসি সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গে সংলাপের সময় নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ।

তিনি বলেন, আগামী ১৫ অক্টোবর বিএনপি ও ১৮ অক্টোবর আওয়ামী লীগের সঙ্গে সংলাপের সময় চূড়ান্ত হয়েছে। দল দু’টির সঙ্গে কথা বলেই এই সময় নির্ধারণ করা হয়েছে। জাতীয় পার্টির সঙ্গে ৯ অক্টোবর সংলাপ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের পরে নির্বাচন পর্যবেক্ষক, নারী নেত্রী ও নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ করবে কমিশন। অক্টোবরের মধ্যেই কমিশন এসব সংলাপ শেষ করবে।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন গেলো জুলাইয়ে দেশের নিবন্ধিত সব রাজনৈতিক দলসহ বিভিন্ন ব্যক্তি, সংগঠনের সঙ্গে সংলাপের উদ্যোগ নেয়। এরই অংশ হিসেবে ৩১ জুলাই দেশের সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সংলাপ শুরু হয়।

এরপর ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসে কমিশন। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু হয় ২৪ আগস্ট।

আগামী ৮ অক্টোবর পর্যন্ত আরো আটটি দলের সঙ্গে সংলাপের জন্য নির্ধারিত সূচি প্রকাশ করেছে ইসি।

ওয়াই/জেবি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
দ্বিতীয় ধাপে ২০৫৫ জনের মনোনয়নপত্র দাখিল
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
X
Fresh