• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমারের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক অব্যাহত থাকবে : ইনু

অনলাইন ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৭

মিয়ানমার কূটনীতিক সম্পর্ক ছিন্ন না করা পর্যন্ত দেশটির সঙ্গে স্বাভাবিক সম্পর্ক অব্যাহত থাকবে। মিয়ানমার আমাদের সঙ্গে কূটনীতিক সম্পর্ক ছিন্ন করেনি। বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে দ্বি-পাক্ষিক কূটনীতির সঙ্গে আঞ্চলিক ও বহুপাক্ষিক তথা আন্তর্জাতিক কূটনৈতিক সমাধানের পথেই যাচ্ছে বাংলাদেশ। আশা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় শরণার্থীদের নিরাপদে প্রত্যাবাসন করা সম্ভব হবে।

ইনু বলেন, মিয়ানমার আমাদের প্রতিবেশী বন্ধু রাষ্ট্র। তাদের দেশের অভ্যন্তরে রোহিঙ্গাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে, আমরা এটার নিন্দা জানিয়েছি। বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে বার বার ডেকে আমাদের বক্তব্য জানিয়েছি।

তথ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা রাজনৈতিক বহুমাত্রিকতা থাকলেও শেখ হাসিনা মানবতা ও মনুষ্যত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে রোহিঙ্গাদের জীবন বাঁচানোর চেষ্টা করছেন। এ বিষয়ে সকলের ঐক্যবদ্ধ থাকা একান্ত প্রয়োজন।

তিনি আরো বলেন, দেশের সব রাজনীতিক দলের উচিত সরকারের এই অবস্থান ও কার্যক্রমকে সমর্থন করা। এটা নিয়ে রাজনীতি ও বিরোধিতা করা যাবে না। যারা এই অপরাজনীতি করছেন তারা রোহিঙ্গাদের শত্রু, দেশের শত্রু, মানবতার শত্রু।

তিনি আরো বলেন, সামরিক উত্তেজনা সৃষ্টির উসকানি রোধ করতে হবে। সাম্প্রদায়িক জিগির তোলার মধ্য দিয়ে দেশ ও বিদেশে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে সংঘাত ছড়ানোর ষড়যন্ত্র কঠোরভাবে দমন করতে হবে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh