• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নিয়ম না মানায় ত্রাণের জন্য বিএনপিকে যেতে দেয়া হয়নি : সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৫

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ত্রাণ দেওয়ার নিয়ম না মানায় বিএনপিকে সেখানে যেতে দেওয়া হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের দুর্যোগ ও ত্রাণ উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

কাদের বলেন, বিএনপি সেখানে রাজনীতি নিয়ে গেছে, না হলে নিয়ম মানবে না কেন। আর এজন্য বিএনপি বাধার সম্মুখীন হয়েছে।

তিনি বলেন, একটা রুলস আছে, কক্সবাজার জেলা প্রশাসকের নেতৃত্বে কমিটির মাধ্যমে সবাই ত্রাণ দিচ্ছে। তারা যদি কমিটির কাছে ত্রাণ দিত, তাহলে নেতারা শরণার্থী শিবিরে পৌঁছার আগেই ত্রাণ পৌঁছে যেত। এটা মানবিক সাহায্যের বিষয়, এখানে আমরা রাজনীতি করব কেন?

সেতুমন্ত্রী বলেন, লক্ষ লক্ষ মানুষ ক্ষুধার্ত তাদের খাদ্য দিতে হবে। তাদের থাকার জায়গা দিতে হবে, তাদের স্যানিটেশন, বিরাট একটা চ্যালেঞ্জ। এটা আমরা একা মোকাবেলা করব তা কখনো ভাবিনি। আমরা কেন বাধা দিব, এই অমানবিক ব্যবহার আমরা কেন করব।

বিএনপির ত্রাণ দিতে যাওয়ার উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, বিএনপি তো ত্রাণ দিতে যায় না, তারা যায় কয়েকটা নিউজ আর ছবির জন্য। কয়েকটা ট্রাক নিয়ে গিয়েছিল। সেখানে ত্রাণ ছিল কিনা, আর অনেক কিছু থাকলেও থাকতে পারে। এতে বিস্মিত হওয়ার কিছু নেই।

মিয়ানমারে সাম্প্রতিক দমন-পীড়নের মুখে নতুন করে প্রায় চার লাখ রোহিঙ্গা ইতোমধ্যে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এর মধ্যে গত বুধবার তাদের জন্য ত্রাণ নিয়ে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে রওনা হয় বিএনপি। তবে মাঝপথে তাদের আটকে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh