• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দু’বছরের মধ্যে গ্রামগঞ্জে টেলিটকের নেটওয়ার্ক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ সেপ্টেম্বর ২০১৬, ১৫:১৯

আগামী দু’বছরের মধ্যে দেশের গ্রামগঞ্জে সরকারি মোবাইল অপারেটর টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণ করা হবে। এই পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন খাত থেকে সাড়ে চার হাজার কোটি টাকার অর্থায়ন আসছে। জানালেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বৃহস্পতিবার গুলশানে টেলিটকের নতুন কাস্টমার কেয়ার সেন্টার উদ্বোধনের সময় তিনি এসব কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, অর্থায়নের মূল লক্ষ্য নেটওয়ার্ক সম্প্রসারণ, লোকবল বৃদ্ধি এবং প্রতিযোগিতায় টেলিটককে সামনে রাখা। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নেটওয়ার্ক। গ্রামগঞ্জে এটি না পেলে গ্রাহকরা অন্য অপারেটরে ঝুঁকবে।

তিনি বলেন, এরই মধ্যে ৬১০ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। এই অর্থায়ন শুরু হলে প্রত্যন্ত অঞ্চলে নেটওয়ার্ক জোরালো হবে। জনবলের সঙ্কটও দূর হবে।

তিনি আরো বলেন, নিজস্ব অর্থায়নে ৭০০ কোটি টাকার একটি প্রকল্প শুরু হয়েছে। আরেকটি তিন হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। সেটি অনুমোদন হলে ইউনিয়ন, গ্রাম পর্যায়েও থ্রিজি সেবা যাবে।

সদ্য পরিকল্পনা অনুযায়ী, ২০১৭ সালের জানুয়ারির মধ্যে ২০টি গ্রাহক সেবাকেন্দ্র চালুর উদ্যোগ নিয়েছে টেলিটক। এই হিসেবে প্রতিমাসে তিনটি করে সেবাকেন্দ্র চালু করতে হবে।

টেলিটক কর্মকর্তারা জানান, আগস্ট ও সেপ্টেম্বর মাসের পরিকল্পনা বাস্তবায়ন হয়েছে।

অনুষ্ঠানে দুটি ডাটা কার্ড সেবারও উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। ৯ টাকায় ৫০ এমবি, ১৯ টাকায় ১২৫ এমবি। এছাড়া ফেসবুকে ফলোয়ারদের অব্যাহত অনুরোধে সাড়া দিয়ে কোরবানি ঈদেই ৫০ টাকায় এক জিবি ইন্টারনেট এক মাসের মেয়াদসহ চালুর জন্য টেলিটক কর্মকর্তাদের পরামর্শ দেন তারানা হালিম।

এম

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh