• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মুক্তামণির তৃতীয় দফা অস্ত্রোপচার মঙ্গলবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:০৯

বিরল রোগে আক্রান্ত মুক্তামণির তৃতীয় দফা অস্ত্রোপচার হবে আগামী মঙ্গলবার।গত ২৯ আগস্ট অপারেশন শুরু হলে শরীরে অতিরিক্ত জ্বর আসায় অস্ত্রোপচার বন্ধ করা হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, গত মঙ্গলবার সকালে রক্তনালির টিউমারে আক্রান্ত মুক্তামণির ডান হাতে দ্বিতীয় দফা অস্ত্রোপচার শুরু হয়েছিল। ২০ শতাংশ অপারেশন শেষ হতেই মুক্তামণির শরীরে অতিরিক্ত জ্বর ওঠায় অপারেশন বন্ধ করা হয়। অংশিক অপারেশন করা হয়। ঈদের পর আবারও অপারেশনের সিদ্ধান্ত হয়।

আগামী ৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) সব ঠিক থাকলে তৃতীয় দফায় অপারেশন করা হবে। সামন্ত লাল সেন আরো বলেন, সোমবার আমরা মুক্তামণির শরীর অপারেশনের জন্য ফিট রয়েছে কিনা তা পর্যবেক্ষণ করব। সব ঠিক থাকলে পরদিন মঙ্গলবার অপারেশন করা হবে বলে জানান তিনি।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামণিকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ৯ জুলাই থেকে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরেই মুক্তার চিকিৎসা দেয়ার দায়িত্ব নেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামণির চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বহনের দায়িত্ব নেন।অবশেষে গত ১২ আগস্ট প্রথম অপারেশন সম্পন্ন হয় মুক্তামণিরর। চিকিৎসকরা ওই অপারেশনকে ‘সফল’ বলে দাবি করেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh