• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

একদলীয় শাসন চাপিয়ে দেয়ার চেষ্টা করছে সরকার : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০১

গুম-খুনের মাধ্যমে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দেয়ার চেষ্টা করছে সরকার। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের আগে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের মৌলিক অধিকার কেড়ে নিচ্ছে। তারা গুম-খুনের মাধ্যমে বিরোধী রাজনীতি ও ভিন্নমতকে ধ্বংস করছে। গণতন্ত্রকে হত্যা করছে। তাদের একদলীয় শাসন থেকে জনগণকে মুক্ত করাই বিএনপির প্রধান চ্যালেঞ্জ।

তিনি বলেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় বিএনপি এখন সাংগঠনিকভাবে অনেক বেশি শক্তিশালী। প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা শপথ করছি গণতন্ত্র পুনরুদ্ধার না করা পর্যন্ত আমাদের আন্দোলন সংগ্রাম চলবে।

রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর চালানো নির্যাতনকে গণহত্যা মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, মিয়ানমার সরকারকে আহ্বান করবো তারা যেন অতি দ্রুত এ হত্যা বন্ধ করে। আর সরকারকে বলবো যারা গুলি খেয়ে আহত অবস্থায় বাংলাদেশে এসেছে তাদের আশ্রয় দিয়ে চিকিৎসার ব্যবস্থা করুন।

এসময় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খানসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh