• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

সংসদকে প্রতিপক্ষ করে তুলছে বিচার বিভাগ : বাণিজ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ আগস্ট ২০১৭, ২১:৩৮

জাতীয় সংসদকে প্রতিপক্ষ করে তুলছে বিচার বিভাগ। সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণের মাধ্যমে সুপ্রিম কোর্ট গোটা জাতিকে খাটো করেছে। বললেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রোববার জাতীয় প্রেসক্লাবে সতীর্থ-স্বজন আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনা বিনাশের ধারাবাহিকতা শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে সুপ্রিম কোর্ট জাতীয় সংসদকে অপরিপক্ক বলেছেন। এর মাধ্যমে তারা সংবিধান পরিপন্থি কাজ করেছেন। এর মাধ্যমে বিচার বিভাগ সংসদকে প্রতিপক্ষ করে তুলছেন।

১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যার বিষয়েও কথা বলেন বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদেরকে নির্মমভাবে হত্যার পেছনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জড়িত। তা আজ সবার কাছে প্রমাণিত। ২১ আগস্টের গ্রেনেড হামলাও ১৫ আগস্টের ধারাবাহিকতা।

তিনি বলেন, ৭৫ সালে সপিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতা গ্রহণ করে জিয়াউর রহমান। আর তার স্ত্রী খালেদা জিয়া সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলা চালিয়ে হত্যা চেষ্টা চালানো হয়।

হাওয়া ভবন থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলার নেতৃত্ব দেয়া হয়েছে। আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে গেলেও আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হন। আহত হয়েছেন আরো ১ হাজারের বেশি মানুষ।

বাণিজ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধুকে ৪ হাজার ৬শ’ ৮২ দিন কারাগারে রাখা হয়েছিল। আগরতলা ষড়যন্ত্র মামলায় ফাঁসি রায় ঘোষণা করা হয়েছে। কিন্তু এত কিছুর পরও তিনি কারো কাছে মাথানত করেননি।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেপালের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নৌ প্রতিমন্ত্রীর বৈঠক
রংপুরে ভোট দেবেন যে কয়েকজন হেভিওয়েট
X
Fresh