• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঈদের আগাম টিকিট বিক্রির দ্বিতীয় দিন

বন্যা কবলিত এলাকায় ট্রেনের সরাসরি টিকিট বিক্রি হচ্ছে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ আগস্ট ২০১৭, ১২:১১

ঈদ উল আজহাকে সামনে রেখে দ্বিতীয় দিনে মতো চলছে বাস ও ট্রেনের আগাম টিকিট বিক্রি।

কমলাপুর রেল স্টেশনে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন রাজধানীবাসী। তাদের অনেকেই মধ্যরাত থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন প্রত্যাশিত টিকিটের জন্য।

যাত্রীরা জানান, টিকিট সংগ্রহের ভোগান্তি এড়াতেই মূলত মধ্যরাত থেকে এই লাইনে দাঁড়িয়ে থাকা। তবে এবার নির্বিঘ্নেই টিকিট সংগ্রহ করতে পারছেন তারা।

তবে কমলাপুর স্টেশন ম্যানেজার জানিয়েছেন, এবার বন্যা কবলিত এলাকাগুলোতে সরাসরি যাবার জন্য ট্রেনের কোনো টিকিট সরবরাহ করা সম্ভব হচ্ছে না। এক্ষেত্রে দিনাজপুর ট্রেনের টিকিট দেয়া হবে পার্বতীপুর পর্যন্ত, দেওয়ানগঞ্জের টিকিট দেয় হবে মেলানদহ বাজার, তারাকান্দি ট্রেনের টিকিট দেয়া হবে জামালপুর পর্যন্ত।

রেলমন্ত্রী মুজিবুল হক জানিয়েছেন, ঘরমুখী যাত্রীদের জন্য আগাম টিকিট ১৮ থেকে ২৩ আগস্ট পর্যন্ত এবং ফিরতি টিকিট বিক্রি হবে ২৭ থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত। ওই তারিখে যাত্রীরা ঢাকা কমলাপুর ও চট্টগ্রাম রেলস্টেশনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আগাম টিকিট সংগ্রহ করতে পারবেন।

এবার ৩১টি আন্তঃনগর ট্রেনের জন্য প্রতিদিন ২২ হাজার ৪৯৬টি টিকিট দেয়া হচ্ছে এবং ২৯ তারিখে যখন ট্রেনের বিশেষ সার্ভিসটি চালু করা হবে এর সঙ্গে যুক্ত হবে বাড়তি ২ হাজার ৬০০ টিকিট।

বাংলাদেশ রেলওয়ে এবার মোট টিকিটের ২৫ শতাংশ অনলাইনে ছেড়েছে। যারা সরাসরি টিকিট সংগ্রহ করতে পারছেন না তারা অনলাইনের মাধ্যমে খুব সহজেই তা সংগ্রহ করতে পারবেন।

এছাড়া চট্টগ্রামেও চলছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। ২৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন স্বাভাবিকভাবে চলবে।

এদিকে বাস টার্মিনালগুলোতে দেখা গেছে টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়। বাড়তি ভাড়া ও চাহিদামতো টিকিট না পাওয়ার অভিযোগও করছেন অনেকে।

কাল রোববার ২০ আগস্ট থেকে পাওয়া যাবে লঞ্চের আগাম টিকিট।

আরকে/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেলস্টেশনে বসেছে ভেন্ডিং মেশিন, যাত্রীরাই কাটবে নিজের টিকিট
১৬০০ মিটার দৌড়ে যেমন করলেন টাইগাররা
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
টিকিট ছাড়া পার্কে ৫ শিশু, কান ধরে দাঁড় করিয়ে রাখলেন ইউএনও
X
Fresh