• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আরো ৬ দলকে ইসির সংলাপে আমন্ত্রণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ আগস্ট ২০১৭, ২৩:২০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুশীল সমাজ, গণমাধ্যমের সঙ্গে সংলাপ করেছে নির্বাচন কমিশন। এবার রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসছে কমিশন। এরই মধ্যে ৬ দলের জন্য আলাদা ৩টি তারিখ ঘোষণা করেছে কমিশন।

এছাড়াও নতুন করে আরো ৬ দলকে সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হবে। নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঈদুল আজহার আগে ৬ দলের সঙ্গে সংলাপ করবে কমিশন। ২৪ আগস্ট শুরু হয়ে চলবে ৩০ আগস্ট পর্যন্ত। আর ঈদের পর আসছে ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর সকাল-বিকেল নতুন আমন্ত্রিত ৬ দলের সংলাপ করা হবে। শিগগির তাদের কাছে আমন্ত্রণপত্র পাঠানো হবে।

তিনি বলেন, পবিত্র ঈদুল আজহার আগে ২৪ আগস্ট থেকে যেসব দলের সঙ্গে সংলাপ করা হবে সেগুলো হলো- ২৪ আগস্ট বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট; ২৮ আগস্ট বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল ও খেলাফত মজলিশ এবং ৩০ আগস্ট বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা।

এর আগে গেলো ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করে কমিশন।

২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। সেই জন্যে সুশীল সমাজ, গণমাধ্যম ব্যক্তিত্ব ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে ইসি। যাতে আসছে ভোট সবার অংশগ্রহণে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়।

এইচটি/এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh