• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

স্পেনে সন্ত্রাসী হামলায় নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ আগস্ট ২০১৭, ২১:৩০

এখন গোটা ইউরোপ জুড়ে আতঙ্কের নাম হচ্ছে গাড়ি হামলা। বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনাসহ ৫টি শহরে সন্ত্রাসী হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার স্পেনের প্রেসিডেন্টকে লেখা চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটির জনগণের প্রতি সমবেদনা জানান।

চিঠিতে তিনি লেখেন, বার্সেলোনা ও স্পেনের অন্যান্য শহরে সন্ত্রাসী হামলায় ১৩ জন নিরীহ মানুষ নিহত হয়েছেন। এছাড়াও অন্যান্যদের আহত হওয়ার খবর শুনে আমি খুবই শোকাহত ও দুঃখিত।

শেখ হাসিনা বলেন, আমি বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এই ধরনের কাপুরুষোচিত বর্বর হামলার নিন্দা জ্ঞাপন করছি। একইসঙ্গে স্পেনের সরকার ও জনগণের প্রতি সংহতি প্রকাশ করছি।

তিনি বলেন, সন্ত্রাসীদের পরিচয় শুধুই সন্ত্রাসী। বর্ণ, গোত্র বা ধর্ম নির্বিশেষে সভ্য সমাজে তাদের কোনো স্থান নেই। বৈশ্বিকভাবে আমরা সবাই এখন সন্ত্রাসবাদ ও উগ্র জঙ্গীবাদের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত আছি।

প্রধানমন্ত্রী তার চিঠিতে আরো বলেন, আমি, আপনি ও স্পেনের জনগণের প্রতি আমার সমবেদনা জানাই। এই কঠিন সময়ে যেসব পরিবার তাদের প্রিয়জনকে হারিয়েছেন সেই সব সাহসী পরিবারের জন্য আমাদের প্রার্থনা থাকবে।

এদিকে শুক্রবারও স্পেনে হামলা করে সন্ত্রাসীরা। এঘটনায় দেশটির পুলিশের গুলিতে ৫ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। নিহতরা সবাই হামলাকারী বলে সন্দেহ করা হচ্ছে।

এছাড়াও দেশটিতে আরে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছে প্রশাসন। আর সেই জন্যে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এইচটি/এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh