• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘গরুর মাংস কেজিতে সর্বোচ্চ ২৫০ টাকায় খাওয়ানো সম্ভব’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ আগস্ট ২০১৭, ১৮:০৩

হাটের খাজনা কমলে দেশে গরুর মাংসের দাম কমবে, তা না হলে মাংসের দাম কমানো সম্ভব হবে না। আর যদি তা করা হয় আমরা আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি, সর্বোচ্চ ২৫০ টাকা কেজিতে সারা বছর মাংস খাওয়াব।

বললেন বাংলাদেশ গো-মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মাংস ব্যবসায়ী সমিতির সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রবিউল আলম বলেন, গরুর হাটে পশুপ্রতি খাজনা নামমাত্র ১শ’ টাকা ঠিক করুন। তাহলে দাম কমানো সম্ভব হবে। ৫-৬ হাজার টাকা খাজনা দিয়ে গরু কিনে এনে পশুপালনে উন্নয়ন সম্ভব না, অবাস্তব।

তিনি বলেন, গাবতলীর পশুর হাটসহ দেশের সব হাটের খাজনা নামমাত্র ১শ’ টাকা ঠিক করুন। আমরা আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি, সর্বোচ্চ ২৫০ টাকা কেজিতে সারা বছর মাংস খাওয়াব।

মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব বলেন, গরুর হাটের ইজারাদাররা শর্ত মানে না। গাবতলীর পশুর হাটের ইজারাদার একজন সন্ত্রাসী, তিনি মিরপুরের কুখ্যাত মাস্তান লুৎফর রহমান।

তিনি বলেন, ইজারাদার লুৎফুর তো আওয়ামী লীগ করেন না। তিনি সরকারের সমালোচনা ও বিরোথিতা করেন। কিন্তু তারপরও এতো নৈরাজ্য তৈরির সাহস কোথায় থেকে পান? তার অত্যাচারের বিষয়ে র‌্যাব ও পুলিশের ক্যাম্পে গিয়ে অভিযোগ করলেও কোনো সুরাহা হয় না।

রবিউল আরো বলেন, ইজারাদাররা হাটের শর্ত মানছে কিনা তা দেখার দায়িত্ব নেই র‌্যাব-পুলিশের হাতে। আমাদের দাবি, আইনশৃঙ্খলা বাহিনীর হাতে এই ক্ষমতা দেয়া হোক। তাহলে পশুর হাটে অনিয়ম আর হয়রানির শিকার হবে না ব্যবসায়ীরা।

এইচটি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
প্রায় প্রতিদিনই বেশির ভাগ মানুষ গরুর মাংস দিয়ে ভাত খাচ্ছে : হানিফ
৫৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে ছাত্রলীগ
ঈদের দুপুরে মুখরোচক গরুর ভুনা মাংস
X
Fresh