• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ আগস্ট ২০১৭, ০৯:০৩
ফাইল ছবি

ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল ৮টা থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ২৭ আগস্টের এই টিকিট বিক্রি শুরু হয়। একইসঙ্গে বন্দরনগরী চট্টগ্রামেও রেলের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে।

এদিকে বৃহস্পতিবার মধ্য রাত থেকেই টিকিট প্রত্যাশীরা কমলাপুর রেলস্টেশনে এসে ভিড় করেন।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, স্টেশন এলাকায় ব্যাপক নজরদারি রাখা হয়েছে। কালোবাজারিরা যাতে অবৈধভাবে টিকিট বিক্রি করতে না পারে সেজন্য গোয়েন্দা তৎপরতাও জোরদার করা হয়েছে। অবশ্য টিকিট বিক্রির এই প্রথম দিনে এখন পর্যন্ত কালোবাজারির কোনো অভিযোগ পাওয়া যায়নি। একজন যাত্রী একসঙ্গে চারটি টিকিট কিনতে পারবেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে রেল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অগ্রিম টিকিট বিক্রির তথ্য জানান রেলমন্ত্রী মুজিবুল হক।

তিনি জানান, এবারের ঈদে পাঁচদিনের অগ্রিম টিকিট বিক্রির পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ। অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন ১৮ আগস্ট শুক্রবার বিক্রি করা হচ্ছে ২৭ আগস্টের টিকিট। এরপরের দিন ১৯ আগস্ট বিক্রি হবে, ২৮ আগস্টের টিকিট।

২০ আগস্টে ২৯ আগস্ট ও ২১ আগস্টে ৩০ আগস্টের এবং ২২ আগস্ট ৩১ আগস্টের টিকিট বিক্রি করা হবে।

রেলমন্ত্রী জানিয়েছিলেন, আইন-শৃঙ্খলা বজায় রাখতে এবং কালোবাজারে টিকিট বিক্রয় বন্ধে পদক্ষেপ নেয়া হবে। এবার ঈদে রেলযাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে অতিরিক্ত ৭ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।

ঢাকা ও অন্যান্য নগরীর মধ্যে চলাচলকারী ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হবে এবং বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে। এ সময় আন্তঃনগর ট্রেনের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিদের সাপ্তাহিক ছুটি বাতিল করা হবে।

ঈদের সময় প্রতিদিন সারাদেশে প্রায় ২ লাখ ৬৫ হাজার যাত্রী পরিবহন করবে রেলওয়ে। ১৩৮টি কোচ বাড়তি যোগ করা হয়েছে। এছাড়া ইঞ্জিনের সংখ্যা বেড়েছে। এবার ঈদের চারদিন আগে থেকে সাত জোড়া স্পেশাল ট্রেনের ব্যবস্থা থাকছে। চলবে ঈদের পর সাতদিন পর্যন্ত।

ঢাকা থেকে দেওয়ানগঞ্জ, রাজশাহী, পার্বতীপুর এবং চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে যাত্রী পরিবহন করবে এসব বিশেষ ট্রেন। শোলাকিয়া ঈদগায় যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দু’টি ট্রেন চালানো হবে বলেও জানান মন্ত্রী।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh