• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘বিচার বিভাগের প্রতি বিষোদগার গণতন্ত্রের জন্য উদ্বেগজনক’

অনলাইন ডেস্ক
  ১৭ আগস্ট ২০১৭, ১৫:৪৬

প্রকাশ্যে আপিল বিভাগ, বিচার বিভাগ এবং প্রধান বিচারপতির প্রতি বিষোদগার করছে সরকার। বিষয়টা গণতন্ত্রের জন্য হুমকি এবং উদ্বেগজনক। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রয়াত মহাসচিব আবদুস সালাম তালুকদারের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, বুধবার প্রধানমন্ত্রী নিজে অ্যাটর্নি জেনারেল এবং আইনমন্ত্রীকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গেছেন। সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় বাতিলের পর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতে জাতি উদ্বিগ্ন। রায়ের বিরুদ্ধে ক্ষমতাসীন দলের নেতাদের তৎপরতা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

তিনি বলেন, সংবিধান রক্ষায় সব রাজনৈতিক দল এবং সুশীল সমাজের প্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, দেশের মানুষ মনে করেন এ রায়ে যে পর্যবেক্ষণ দেয়া হয়েছে তা খুবই গুরুত্বপূর্ণ। এ রায় ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য ঐতিহাসিক ও যুগোপযোগী।

আলোচনা সভায় নজরুল ইসলাম খান বলেন, বন্যায় দেশের উত্তরাঞ্চল ভেসে গেলেও সেই দিকে খেয়াল নেই সরকারের। বন্যার্ত এলাকাকে দুর্গত এলাকা হিসেবে ঘোষণা করা হোক।

সরকারি সাহায্যের দিকে তাকিয়ে না থেকে সবার সামর্থানুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান বিএনপি নেতারা।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
X
Fresh