• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘রায় নিয়েও কথা হয়েছে’

অনলাইন ডেস্ক
  ১৬ আগস্ট ২০১৭, ২৩:৫৬

বন্যা পরিস্থিতি ও ষোড়শ সংশোধনী নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী গাড়ি বহর বঙ্গভবনে প্রবেশ করে। এর কিছুক্ষণ পরে সেখানে আসেন আইনমন্ত্রী আনিসুল হক। এর আগেই সেখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক চলে রাত পৌনে ১০টা পর্যন্ত।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে প্রথমেই বলেন, উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি এবং ১৫ আগস্ট বঙ্গবন্ধু ভবনে জঙ্গি হামলার চক্রান্ত নিয়ে আলোচনা করেন তারা।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আলোচনা হয়েছে কিনা সাংবাদিকদের এই প্রশ্নে তিনি বলেন, রায়ের বিষয়েও আলোচনা হয়েছে, আমরা কথা বলেছি।

এই রায় নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকের একদিন পর গেলো সোমবার বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে এসেছিলেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের।

সেদিন তিনি বলেছিলেন, রায় নিয়ে আওয়ামী লীগের অবস্থান জানাতে তিনি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

শেখ হাসিনা বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করেছে। দেশে পর্যাপ্ত খাদ্যশস্যের মজুদ রয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্ত জনগণের সহায়তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের এরইমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে।

রাষ্ট্রপতি এসময় বন্যায় মানুষের কষ্ট লাঘবে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার পরামর্শ দেন। তিনি বলেন, ত্রাণসামগ্রী যাতে প্রকৃত ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছায় তা নিশ্চিত করতে হবে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh