• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মুক্তমনির অস্ত্রোপচার শনিবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ আগস্ট ২০১৭, ১০:২০

বিরল রোগে আক্রান্ত মুক্তামণির অস্ত্রোপচার করা হবে শনিবার। এজন্য ১২ অভিজ্ঞ ডাক্তার প্রস্তুত রয়েছেন। জানালেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মুক্তামণিকে সিঙ্গাপুরে চিকিৎসা করাতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছিল। কিন্তু সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডাক্তার বি.কে টাং অস্ত্রোপচারে অপারগতা প্রকাশ করেছেন। কিন্তু এতে আমরা হতাশ হইনি।

ডা. সামন্ত লাল বলেন, গেলো মাসের ২৪ ও ২৫ তারিখ তার রোগ বিষয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান বি. কে ট্যাংয়ের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কয়েক ঘণ্টা কথা হয়।

ভিডিওতে মুক্তামণিকে দেখানো হয়। সব ধরনের পরীক্ষা-নিরীক্ষার কাগজপত্রও দেয়া হয়। কিন্তু ২৮ জুলাই ডাক্তার বি.কে ট্যাং সাফ জানিয়ে দেন তাদের পক্ষে মুক্তামণির চিকিৎসা করা সম্ভব নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তামণিকে দেখতে তিনি হাসপাতালে আসবেন। আমরা দেশবাসীর কাছে দোয়া চাই মুক্তিমণিকে যেন সুস্থ করে তুলতে পারি।

ডাক্তার সামন্ত লাল সেন বলেন, ১২ বছর বয়সী মুক্তামণি প্রায় ১ মাস ধরে বার্ন ইউনিটে ভর্তি রয়েছে। তার ডান হাতে গাছের ছালের মতো বিরাট একটি স্তূপ রয়েছে, যার ওজন প্রায় ৮/১০ কেজি হবে। একই সঙ্গে এ রোগটি তার সারা শরীরে ছড়িয়ে পড়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh