• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশে ফিরলেই চাকরি পাবেন সিদ্দিকুর : স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ আগস্ট ২০১৭, ১৮:১০

সিদ্দিকুরের চোখ ভালো হবে কি না সেটা নিশ্চিত নয়। ভারতের চিকিৎসকরা চেষ্টা করছেন। শেষ চেষ্টা করা হবে যাতে অন্তত একটা চোখে সে দেখতে পারে। বললেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ‘চিকুনগুনিয়া ২০১৭ ঢাকা এক্সপেরিয়েন্স’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন মন্ত্রী।

নাসিম বলেন, সিদ্দিকুর দেশে ফিরলেই আমি তাকে চাকরি দেব। সরকারি ওষুধ কোম্পানি এসেনশিয়াল ড্রাগ কোম্পানি লিমিটেডে (ইডিসিএল) তাকে চাকরি দেয়া হবে।

গেলো ২০ জুলাই শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের সড়কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাতটি কলেজ ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, তিতুমীর কলেজ, কবি নজরুল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীরা রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন। এসময় ছত্রভঙ্গ করতে পুলিশ শিক্ষার্থীদের কাঁদানে গ্যাস ছোড়ে। এতে পুলিশের কাঁদানে গ্যাসের শেলের আঘাতে সিদ্দিকুরের দুই চোখ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার দিনই সিদ্দিকুরকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। পরে আরো উন্নত চিকিৎসার জন্য স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বৃহস্পতিবার উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে চেন্নাইয়ে পাঠানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে সেমিনারে ডিজিজেস কন্ট্রোল অ্যান্ড রিসার্চ (আইইডিসিআর)পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা, রিউমাটোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, অধ্যাপক ডা. চৌধুরী আলী কাউসার, অধ্যাপক ডা. শাহীনা তাবাসসুম, অধ্যাপক এম এ জলিল চৌধুরীসহ অনেকে

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh