• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১২টি ফ্লাইট বাতিল, হজ অনিশ্চয়তায় ৪০ হাজার মানুষ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ আগস্ট ২০১৭, ১৭:০৪

ভিসা জটিলতা না কাটলে ৪০ হাজার হজযাত্রীর হজ অনিশ্চয়তায় পড়বে। এছাড়া যাত্রীর অভাবে এ পর্যন্ত ১২টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

মঙ্গলবার সকালে হজ ক্যাম্পে বিমান শ্রমিকলীগের হজযাত্রীদের বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এসব কথা বলেন।

তিনি বলেন, বিমান বাংলাদেশ হজযাত্রী পরিবহনে শতভাগ প্রস্তুত। কিন্তু ভিসা না পাওয়ায় হজযাত্রীদের পরিবহন করতে পারছে না। সবচেয়ে বড় সমস্যা হবে ফ্লাইট বরাদ্দ নিয়ে।

মন্ত্রী বলেন, বাতিল হওয়া ফ্লাইটগুলোর জন্য বিমান আবেদন করেছে। সেগুলো পেলে সমস্যা হবে না। আর না পেলে ৪০ হাজার হজযাত্রীর হজ অনিশ্চিত হয়ে পড়বে।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেছেন, ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স ১২টি হজফ্লাইট বাতিল হয়েছে। এরইমধ্যে বাংলাদেশ এয়ারলাইন্সের ৯টি বাকি ৩টি সৌদি এয়ারলাইন্সের।

এর মধ্যে মঙ্গলবারই ৪টি হজফ্লাইট বাতিল হয়েছে। এগুলো হলো- ভোর ৪টা ৫৫ মিনিটের (বিজি-৩০৩১), সকাল ৮টা ৫৫মিনিটের (বিজি-৫০৩১), রাত ১১টা ৪৫মিনিটের (বিজি-৩০৩৩), রাত ১২টা ৫৫মিনিটের (বিজি- ৭০৩১)।

এর আগে গেলো সোমবার দুপুর দেড়টার (বিজি- ৩০২৯) হজফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া গেলো রোববারও বিমানের একটি হজফ্লাইট ও শনিবার বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh