• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘ক্রসফায়ার নিয়ে কথা বলায় ডা. এনামকে শোকজ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুলাই ২০১৭, ১৪:১৯

ক্রসফায়ার নিয়ে কথা বলায় সাভারের এমপি ডা. এনামুর রহমান এনামকে শোকজের সিদ্ধান্ত নেয়া হয়েছে। জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে তিনি যা বলেছেন বিষয়গুলো আমরা সিরিয়াসলি খতিয়ে দেখছি।

রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি একটি ট্যাবলয়েড পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে সংসদ সদস্য ডা. এনাম বলেছিলেন, “সাভারে অনেক ক্যাডার আর মাস্তান ছিল। এখন সব পানি হয়ে গেছে। কারও টু শব্দ করার সাহস নেই। পাঁচজনকে ক্রসফায়ারে দিয়েছি, আরও ১৪ জনের লিস্ট করেছি। এখন সব ঠাণ্ডা। লিস্ট করার পর যে দু’একজন ছিল তারা আমার পা ধরে বলেছে, আমাকে জানে মাইরেন না। আমরা ভালো হয়ে যাবো।”

সভায় ওবায়দুল কাদের আরো বলেন, লন্ডন সফরে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে। সেখানকার দূতাবাস, যুক্তরাজ্য আওয়ামী লীগ তার চলাফেরার ওপর নজর রাখছে।

তিনি বলেন, দেশের জনগণ বিএনপিকে কখনোই আওয়ামী লীগের বিকল্প হিসেবে ক্ষমতায় আনতে পারে না। কারণ বিএনপি ক্ষমতায় থাকার সময় কি করেছিল তা দেশের মানুষ জানে। এরকম একটি সন্ত্রাসী, মানুষ পুড়িয়ে হত্যাকারী দলকে ক্ষমতায় আনতে পারে না।

এ খবর প্রকাশের পর দেশব্যাপী তুমুল সমালোচনা তৈরি হয়। পরে এমপি এনাম তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন এবং বক্তব্য প্রত্যাহারের জন্য কয়েকটি দৈনিকে বিজ্ঞাপন দেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
বরাদ্দের আগেই প্রতীক দিয়ে ফেসবুকে প্রচারণা, দুই প্রার্থীকে শোকজ
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ডিপজলকে শোকজ
কৃষককে বের করে দেওয়ার ঘটনায় কর্মকর্তাকে শোকজ
X
Fresh