• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নিউমার্কেটে নেই ক্রেতা, আছে শুধু জল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুলাই ২০১৭, ১৪:৩২

দূর থেকে দেখলে মনে হবে পানিতে ভাসছে ঢাকার নিউমার্কেট। টানা কয়েকদিনের বৃষ্টিতে নিউমার্কেটসহ আশেপাশের এলাকায় সৃষ্টি হয়েছে জলাবন্ধতা। ফলে মার্কেটজুড়ে নেই ক্রেতা, আছে শুধু জল।

বুধবার সকাল থেকেই ভারী বৃষ্টিতে মার্কেটের ভেতর এ জলাবদ্ধতা আরো বেড়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে আজ সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ছয় ঘণ্টায় ঢাকায় ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নিউমার্কেট ঘুরে দেখা যায়, মার্কেটের ৩, ১ ও ২ নম্বর গেইট দিয়ে পানির প্রবাহ পুরো মার্কেটে বয়ে চলছে। ফলে অনেক দোকানে ঢুকে পড়েছে বৃষ্টির পানি। এজন্য বিপদে পড়েছেন দোকানিরা। বিশেষ করে ব্যাগ ও কাপড়ের দোকানিরা বেশি বিপাকে পড়েছেন। অনেক দোকানিকে দেখা যায় পানি ঠেকানোর জন্য দোকানের দরজায় কাঠ দিয়ে রেখেছেন। কেউ কেউ বাটি দিয়ে ভেতরে আসা পানি বের করার আপ্রাণ চেষ্টা করছেন।

প্রতিদিন দোকানে কয়েক লাখ টাকার বেচাকেনা হলেও বুধবার দোকানিরা দুপুর নাগাদ বউনি করতে পারেননি। ব্যবসায়ীরা জানালেন যে হারে মার্কেটে পানি ঢুকেছে তা সারাদিন থাকবে। ফলে আজ বেচাকেনা না করে দোকানের পানি ঠেকাতে তাদের দিন পার হবে।

নিউমার্কেট ছাড়াও সাইন্সল্যাব, সচিবালয়, মতিঝিল, তেজগাঁও, মিরপুর, মোহাম্মদপুর, ফার্মগেট, শান্তিনগর, বাড্ডা, মোহাম্মদপুর ও মালিবাগসহ বেশিরভাগ এলাকায় অলিগলিসহ মূল সড়কেও পানি উঠেছে। ফলে রাজধানীবাসী পড়েছে বেশ বিপাকে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আফতাব জানান, বুধবার ঢাকায় ৫৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে। বিকেল থেকে বৃষ্টির মাত্রা কমতে পারে। তবে বৃহস্পতিবার থেকে সারাদেশে বৃষ্টি কমে যেতে পারে। চট্টগ্রামসহ কিছু এলাকায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদরাতে পা ফেলার জায়গা নেই মৌচাক-নিউমার্কেটে
এবার গাউসুল আজম মার্কেটে আগুন
X
Fresh