• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বৃষ্টি হতে পারে আরো দু’দিন : আবহাওয়া অফিস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুলাই ২০১৭, ১৩:৪৯

আজ (মঙ্গলবার) সারাদিন মুষলধারে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে বুধ ও বৃহস্পতিবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার (২৮ জুলাই) থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে পারে।

আবহাওয়াবিদ শাহিনুর ইসলাম আরটিভি অনলাইনকে জানান, আজ (মঙ্গলবার) সারাদিন মুষলধারে বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বুধ ও বৃহস্পতিবার বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভবনা রয়েছে। তবে তুলনামূলক কম বৃষ্টি হবে এই দু’দিন। শুক্রবার থেকে পরিস্থিতি কিছুটা পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

মঙ্গলবার সকাল ছ’টা পর্যন্ত ঢাকায় ৪৯, খুলনায় ৯০, ময়মনসিংহে ৫২, রাজশাহীতে ৩১, চট্টগ্রামে ২২৩ মিলিমিটার, হাতিয়ায় ২১৮, কক্সবাজারে ২০৮, সিলেটে ৩২, সাতক্ষীরায় ৫২ ও বরিশালে ৭২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি আরো ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপরূপে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার এবং সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র প্রবল অবস্থায় বিরাজ করছে।

এদিকে টানা বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। ড্রেনেজ ব্যবস্থা ভাল না হওয়ায় বৃষ্টি হলেই রাস্তায় জমে থাকে পানি। আর নিম্নমানের উপাদান দিয়ে তৈরি হওয়ায় রাস্তাগুলো টিকছে না বেশি দিন।

এ অবস্থায় শিক্ষার্থী, অভিভাবক ও কর্মস্থলে গমনকারীরা পড়ছেন বিপাকে। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলতে থাকলেও দেখার যেনো কেউ নেই।

এর একটি রাজধানীর অভিজাত এলাকা হিসেবে খ্যাত ধানমন্ডি ১৫ নম্বর থেকে স্টাফ কোয়ার্টার হয়ে শের এ বাংলা সড়কে যাওয়ার রাস্তা। এ রাস্তাটির অবস্থা এতোটাই বেহাল যে, পথচারী, রিকশা ও অন্যান্য যানবাহনের কোনোটিই স্বাভাবিকভাবে চলতে পারে না।

শুধু ধানমন্ডি নয়, ট্যানারি মোড়, মালিবাগ-মৌচাকসহ বিভিন্ন এলাকার চিত্রও প্রায় একই রকম। রাস্তার এ বেহাল দশাই বলে দিচ্ছে জনদুর্ভোগ কতটা।

পথচারী ও যাত্রীদের অভিযোগ দীর্ঘদিন ধরে এ অবস্থা চললেও কাজের কাজ হচ্ছে না কিছুতেই।

এদিকে দোকানিরা বলছেন, সামান্য পানিতেই ডুবে যায় রাস্তা, এতে করে ক্রেতা আসতে না পারায় দোকানে বিক্রিও কম হয়।

তবে এ ভোগান্তি থেকে রক্ষা পেতে সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্টদের প্রতি দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি ভুক্তভোগীদের।

আর/জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh