• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইউএনও'র নামে মামলাকারী সেই আওয়ামী লীগ নেতা বহিষ্কার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুলাই ২০১৭, ২০:০৩

বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার অভিযোগে এক উপজেলা নির্বাহী কর্মকর্তার নামে মামলা করার ঘটনায় বরিশাল আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজুকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওই সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, ইউএনও নির্দোষ। তিনি বরং ভালো ছবিটি ব্যবহার করেছেন। ওই নেতা অতি উৎসাহী হয়ে মামলা করেছেন। এতে দলের শৃ্ঙ্খলা ভঙ্গ করেছেন তিনি।

তিনি বলেন, দলের গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারা অনুযায়ী তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে চিঠি দেয়া হবে।

বিসিএস ক্যাডার গাজী তারেক সালমান আগৈলঝরা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) থাককালে স্বাধীনতা দিবসে শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি দিয়ে কার্ড ছাপান।

বরগুনা সদর উপজেলায় বদলি হবার পর ৭ জুন তার বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ ও মানহানির মামলা করেন বরিশাল আইনজীবী সমিতির সভাপতি ওবায়েদ উল্লাহ সাজু।

ওই মামলায় ১৯ জুলাই প্রথমে তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। প্রায় দু'ঘণ্টা হাজতবাসের পরে একইদিনে তাকে জামিন দেয়া হয়।

তবে ঘটনার পর দেশজুড়ে ব্যাপক সামলোচনা শুরু হয়।

ইউএনও গ্রেপ্তারের ঘটনায় বিস্মিত হন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

এরপর শুক্রবার ওই আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত নিলো আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh