• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হুমায়ূনের কবরে পরিবারের শ্রদ্ধাঞ্জলি (ভিডিও)

আরটিভি অনলাইন, গাজীপুর

  ১৯ জুলাই ২০১৭, ১৪:১৩

বরেণ্য কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৫ম মৃত্যুবার্ষিকীতে নুহাশ পল্লীতে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাত করেছেন তার পরিবারের সদস্যরা। এসময় তার স্ত্রী মেহের আফরোজ শাওন, ছেলে নিশাদ, নিনিতসহ পরিবারের সদস্য ও অসংখ্য হুমায়ূন ভক্ত উপস্থিত ছিলেন।

বৃষ্টি উপেক্ষা করে বুধবার সকাল থেকেই হুমায়ূন ভক্তরা নুহাশ পল্লীতে আসতে থাকেন।

বেলা পৌনে ১২টার দিকে শাওন তার দুই সন্তানসহ পরিবারের অন্য সদস্য ও অসংখ্য হুমায়ূন ভক্তদের নিয়ে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে মাওলানা মজিবুর রহমান বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

হলুদ পাঞ্জাবি ও গেঞ্জি পরিহিত বেশ কিছু 'হিমু' নুহাশ পল্লীতে আসেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরাও নুহাশ পল্লীতে এসে হুমায়ূন আহমেদের কবর জিয়ারত করেন।

২০১২ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বেলভিউ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নন্দিত এ কথা সহিত্যিক।

২০১১ সালের সেপ্টেম্বর মাসে মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে। এরপর তিনি উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান। মাঝে কিছু দিনের জন্য দেশের মানুষের কাছে ফিরে আসেন। কিন্তু ২০১২ সালের জুলাই মাসের ১৬ তারিখ হঠাৎই চলে যান লাইফ সাপোর্টে। সে অবস্থাতেই ১৯ জুলাই বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি।

নিউইয়র্ক থেকে ২০১২ সালের ২৩ জুলাই তার মরদেহ দেশে আসে। পরদিন সমাহিত করা হয় তারই গড়ে তোলা নন্দনকানন নুহাশ পল্লীর লিচুতলায়।

জেবি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh