• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রবের বাসায় বৈঠক, নতুন রাজনৈতিক জোটের আভাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জুলাই ২০১৭, ০৯:৩৪

বৃহস্পতিবার মধ্যরাতে জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবের বাসায় বৈঠক ও নৈশভোজে জড়ো হয়েছিলেন বেশ কয়েকজন রাজনীতিবিদ। কিন্তু পুলিশের বাগড়ায় অল্প সময়ের মধ্যেই অনুষ্ঠান শেষ করেন তারা। যদিও জেএসডি নেতাদের দাবি এটি শুধুই চা চক্র।

রবের উত্তারার ৩ নম্বর সেক্টরের বাসায় এ বৈঠক হয়। সেখানে অংশ নিয়েছিলেন, সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না।

এছাড়াও ছিলেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক, গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য সুব্রত চৌধুরী ও আ ও ম শফিউল্লাহ, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ও বজলুর রশীদ ফিরোজ, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীর পাশাপাশি নাগরিক সংগঠন সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার।

রাত ৮টার দিকে এসব রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা আ স ম রবের বাড়িতে হাজির হন। কিন্তু হঠাৎ পুলিশের উপস্থিতিতে রাত ১১টার মধ্যে খাবার শেষ করে যে যার মতো চলে যান।

বৈঠকে অংশ নেয়া নেতারা বলছেন, এটি সাধারণ একটি চা-চক্র। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত থাকায় দেশের পরিস্থিতি, বর্তমান বন্যা পরিস্থিতি, রাজধানীর জলাবদ্ধতা, আইনশৃঙ্খলা পরিস্থিতি, গুম-খুন-বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, ফরহাদ মজহার অপহরণ নিয়ে আলোচনা হয়েছে।

আ স ম আব্দুর রব, বি চৌধুরী এবং কাদের সিদ্দিকী এনডিএফ নামে বিকল্প জোট গঠন করেছিলেন। বিএনপির মতো তারাও ২০১৪ সালের নির্বাচন বর্জন করেন।

এ দলগুলো আওয়ামী লীগ-বিএনপির বাইরে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার কথা বলছেন। তাদের সঙ্গে একই কথা বলছেন নাগরিক ঐক্য নিয়ে সক্রিয় মান্নাও। সঙ্গে আছে বাসদ, বিপ্লবী ওয়ার্কাস পার্টির মত দলগুলো।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার : মান্না
‘পুলিশ চুপ থাকলে আ.লীগ ঘর থেকেও বের হতে পারবে না’
‘আ.লীগ সরকার লুটপাট করে দেশের অর্থনীতি ধ্বংস করেছে’
ক্ষমতায় গেলে আওয়ামী লীগের সবার নামে মামলা হবে : মান্না
X
Fresh