• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘ক্ষমতায় থেকেও বিএনপির ওপর প্রতিশোধ নেয়নি আওয়ামী লীগ’ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জুলাই ২০১৭, ১৯:৩৫

সরকারে থেকে বিএনপি বিরোধীদলের ওপর যে অত্যাচার করেছিল, ক্ষমতায় থেকেও তার প্রতিশোধ নিতে যায়নি আওয়ামী লীগ। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকেলে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিরোধী দলে থাকার সময় তৎকালীন সরকারি দলের নির্যাতনের তথ্য ও নির্যাতিত আওয়ামী লীগ নেতাদের তালিকা জনগণের সামনে তুলে ধরা হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে উন্নয়নের ধারা ব্যাহত হয়। সেসময় দেশের মানুষের যে উন্নতি হবার কথা ছিল সেই লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি। পাশাপাশি রাষ্ট্রক্ষমতায় থাকা ব্যক্তিদের সহায়তায় একটি এলিট শ্রেণি গড়ে ওঠে।

তিনি আরো বলেন, এ এলিট শ্রেণির পৃষ্ঠপোষকতায় ক্ষমতা দখলকারীরা ক্ষমতায় টিকে থাকার চেষ্টা চালায়। এজন্য তারা রাজপথে আন্দোলন করা আওয়ামী লীগ ও দলটির অনুসারীদের ওপর অত্যাচার-নির্যাতন চালায়। তাই অতীত থেকে আমাদের শিক্ষা নিতে হবে।

আওয়ামী লীগ প্রধান বলেন, ভবিষ্যতের উন্নতির জন্য অতীত থেকে শিক্ষা নিতে হয়। নয়তো প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। আর অত্যাচারের কথাও মনে রাখতে হবে।

আওয়ামী লীগ সবসময় জনগণের ভোটের অধিকার রক্ষায় লড়াই করেছে বলে জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সবসময় জনগণের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব- এই স্লোগান কিন্তু আমরাই শুরু করেছি। আমরা সবসময় নির্বাচনে বিশ্বাসী। নির্বাচন চেয়েছি।

শেখ হাসিনা বলেন, দেশে এখন খাদ্যের অভাবে হাহাকার নেই। মানুষ পেট ভরে খেতে পারে। বেকারত্বের হার কমে গেছে। আর্থসামাজিক উন্নয়ন দৃশ্যমান হয়েছে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
X
Fresh