• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘সুন্দরবন রক্ষায় বিএনপির সঙ্গে ঐক্য নয়’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ আগস্ট ২০১৬, ১৪:২১

রামপালে কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প বাতিল ও সুন্দরবন রক্ষার আন্দোলনে বিএনপির সঙ্গে ঐক্য করবে না তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

বিএনপির সঙ্গে এ নিয়ে কোন ঐক্য হবে না। তবে প্রকল্পটি পুনর্বিবেচনার চিন্তা করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সরাসরি আলোচনাতে রাজি আমরা। বললেন, তেল-গ্যাস, বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মোহাম্মদ।

সোমবার রাজধানীর পুরানা পল্টনে মুক্তিভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আনু মোহাম্মদ অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলন নিয়ে বিষোদগার করেছেন। অথচ ১০ বছর আগে যখন বিএনপি-জামায়াত সরকার দিনাজপুরের ফুলবাড়ীতে আন্দোলনকারীদের ওপর গুলি চালায়, আওয়ামী লীগ সে আন্দোলনে সমর্থন দিয়েছিল। সরকারে থাকলে একরকম এবং বাইরে থাকলে অন্যরকম ভূমিকায় লিপ্ত প্রধান রাজনৈতিক দল দু’টি মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আন্দোলনের প্রতি কটাক্ষ এত আন্দোলনের খরচ কে জোগান দেয় জানতে চান। তবে জেনে রাখুন. আপনি যখন আমাদের ফুলবাড়ী আন্দোলনের প্রতি সমর্থন জানানা, তখন আমরা যেভাবে খরচ জোগাড় করতাম, এখনো সেভাবেই জোগাই।

রামপাল প্রকল্প বাতিল না হওয়া পর্যন্ত দুর্বার আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেন কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ। বলেন, গণজাগরণ সৃষ্টি করে আন্দোলনকে আরও বেগবান করা হবে।


এইচটি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh