• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কারা সুইস ব্যাংকে টাকা রাখছেন নাম বলুন : খালেদা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জুলাই ২০১৭, ০৯:১৫

সুইস ব্যাংকে বাংলাদেশিদের কার কত টাকা তার একটি তালিকা প্রকাশের দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার রাতে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের প্রাথমিক সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন অনুষ্ঠানে সরকারকে এ আহ্বান জানান তিনি।

খালেদা বলেন, এ বছরেই দেশ থেকে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা পাচার করে সুইস ব্যাংকে রাখা হয়েছে। কারা এ টাকা জমা রেখেছেন, আমরা নাম জানতে চাই।

তিনি বলেন, কথায় কথায় উন্নয়ন আর এ উন্নয়নের নামে যে কত টাকা বানাচ্ছেন আর সুইস ব্যাংকে জমা রাখছেন, তার হিসাব নেই। এই হচ্ছে সরকারের উন্নয়নের নমুনা। বাংলাদেশের মানুষকে গরিব বলা হয়, তাহলে তারা এ টাকা কোথায় পেল? আসলে উন্নয়নের নামে সরকারি দলের লোকেরাই অবৈধ টাকা বানাচ্ছেন। আর এ টাকাই তারা রাখছেন সুইস ব্যাংকে।

এ সরকারকে অবৈধ দাবি করে খালেদা জিয়া বলেন, তারা অবৈধ হলেও ক্ষমতায় বসে আছে। আমি তাদের কাছেই দাবি জানাচ্ছি, কারা সুইস ব্যাংকে টাকা পাচার করেছে তা তদন্ত করে বের করা হোক। তাদের নাম-ঠিকানা প্রকাশ করা হোক।

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বলেন, গত ১০ বছরে অনেক করেছেন। সবশেষ করে দিয়েছেন। একে ধরো, একে মারো, একে গুম করো, মিথ্যে মামলা দাও- আপনারা এগুলোই করেছেন। কিন্তু এগুলো আমরা করব না। সেগুলোতে বিশ্বাসও করি না। কারণ এসব করে কোনোদিন দেশে গণতন্ত্র আসবে না, কোনো উন্নতিও হয় না। ক্ষমতায় থাকা বা আসার বিষয়টি ছেড়ে দিতে হবে জনগণের ওপর। তবে এটা মনে করবেন না, আমরাও চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকব।

বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কোনোভাবেই সম্ভব নয় উল্লেখ করে বিএনপি নেত্রী বলেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করতে পারে না। শুধু তাই নয়, পুলিশও নিরপেক্ষভাবে তাদের দায়িত্ব পালন করতে পারে না। অথচ দেশের পুলিশ নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে চায়। তাদের বাধ্য করা হয় ক্ষমতাসীনদের পক্ষে কাজ করতে, আসলে তাদের হয়রানি করা হয়।

তার আগে দলের প্রধানের কাছ থেকে প্রাথমিক সদস্য ফরম গ্রহণ করেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী। এছাড়া বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় এতে দলের অন্য নেতারাও উপস্থিত ছিলেন।

সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
জামিনে মুক্তি পেলেন সেই খালেদা, অঝোরে কাঁদলেন মেয়েকে জড়িয়ে
X
Fresh