• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জামদানি শাড়ি কিনলেন ওবায়দুল কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুন ২০১৭, ২৩:৪৪

শুক্রবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে জামদানিপল্লী পরিদর্শনে গিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রদর্শনী পরিদর্শনকালে জামদানি পল্লীর শাড়ি বিক্রেতা তাহের হোসেনের ‘সোনালী জামদানি কুটির’থেকে ৩টি শাড়ি কেনেন তিনি।

এর আগে, মন্ত্রী লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শিল্পাচার্য জয়নুল আবেদীন ও শেখ রাসেলের ভাষ্কর্য, বড় সর্দার বাড়ি ও জামদানি পল্লী পরিদর্শন করেন।

এসময় মন্ত্রী বলেন, লোক ও কারুশিল্প জাদুঘরের উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, এ দেশের সংস্কৃতি বাঁচলে বাংলাদেশ বাঁচবে। আর দেশের হারিয়ে যাওয়া ঐতিহ্য সংরক্ষণে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।

লোক ও কারুশিল্প জাদুঘরের প্রদর্শন কর্মকর্তা আজাদুর রহমান আজাদ বলেন, মন্ত্রী জামদানি শাড়িগুলো কিনেছেন তার পরিবারের সদস্যদের জন্য।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ, নারায়ণগঞ্জ সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) সাজিদুর রহমান, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনুর ইসলাম, সোনারগাঁ থানার ওসি শাহ মঞ্জুর কাদের, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, কাঁচপুর হাইওয়ে থানার ওসি শেখ শরিফুল আলমসহ অন্যরা।

সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া উচিত বিএনপির : কাদের 
স্বাধীনতা ঘোষণার পাঠক ঘোষক হতে পারে না : কাদের
বেশি কথা বললে হাটে হাঁড়ি ভেঙে দেবো, বিএনপিকে কাদের
ওবায়দুল কাদেরের বক্তব্যে যা বললেন সেলিমা রহমান 
X
Fresh