• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রী আমার সঙ্গে দেখা করেন না: এরশাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জুন ২০১৭, ১৭:১১

সাধারণ মানুষ জানে আমি প্রধানমন্ত্রীর বিশেষ দূত। তারা চায় আমি জনগণের দুঃখ কষ্ট নিয়ে তার সঙ্গে আলোচনা করি। কিন্তু আমি কি করে তাকে মানুষের কষ্টের কথা বলব? প্রধানমন্ত্রী তো আমার সঙ্গে দেখা করেন না।

বুধবার জাতীয় সংসদের বাজেট আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এসব কথা বলেন।

এরশাদ বলেন, দেশের মানুষ বাজেট পাসের পর জিনিস পত্রের দাম বাড়ার শঙ্কায় আছে। তাদের সবার মাঝে ভয় বাসা বেঁধেছে ১ জুলাই বাজেট পাস হলেই নিত্যপণ্যের দম বেড়ে যাবে। বিশেষ করে খেটে খাওয়া মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠবে।

তিনি বলেন, ঈদের ছুটিতে রংপুরে গেছি। সেখানকার খেটে খাওয়া মানুষ আমাকে বললেন বাজেট পাস হলেতো নিত্যপণ্যের দাম বাড়বে। তাহলে আমরা চলব কি করে? তারা আমাকে বলেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে, যাতে নিত্যপণ্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে থাকে।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, বর্তমানে দেশের মানুষের খুব করুণ অবস্থা। গরিব মানুষকে মোটা চাল কিনতে হচ্ছে ৫০ টাকায়। সব পণ্যের দাম বেশি। সংবাদপত্রে এসেছে মানুষ ভাত খাওয়া কমিয়ে দিয়েছে।

এরপর এরশাদ ২০১৭-১৮ অর্থবছরের জাতীয় বাজেটের ওপর নিজের আলোচনা শুরু করেন। তিনি বলেন, অর্থমন্ত্রী বললেন এবারের বাজেট তার জীবনের সর্বশ্রেষ্ঠ। আর জনগণ বলে এটি হচ্ছে ইতহাসের সবচে’ নিকৃষ্ট বাজেট।

এ বাজেটে জনগণের জন্য কোনো কল্যাণ আসবে না। গেলো অর্থবছরের বাজেটও পঞ্চাশভাগ বাস্তবায়ন সম্ভব হয়নি। এবারও সেটি কতটুকু বাস্তবায়ন হবে সেটি সন্দেহ আছে।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh