• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নগরীতে ফিরছেন ঘরমুখো মানুষ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জুন ২০১৭, ১৬:২০

প্রিয়জনের সঙ্গে ঈদ করে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ। বুধবার রাজধানীর কয়েকটি বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন সব পেশার মানুষ। তবে ফিরতি মানুষের স্রোত এখনো সেভাবে শুরু হয়নি।

ঈদের ছুটির সঙ্গে অনেকে বাড়তি দু’ দিন ছুটি নেয়ায় ফেরার চাপ তেমন নেই। তবে শুক্র ও শনিবার চাপ বাড়বে বলে মনে করছেন ট্রার্মিনাল সংশ্লিষ্টরা।

বুধবার সকালে রাজধানীর কল্যাণপুর ও গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, ঈদ উদযাপনে রাজধানী ছেড়ে যাওয়া মানুষ আবারও ফিরে আসছেন। ছোট-বড় লাগেজ নিয়ে যাত্রীরা নামছেন বাস থেকে।

বাস কাউন্টার সূত্রে জানা গেছে, এবারের ঈদে বাড়ি যাবার পথে রাস্তায় যানজট ও ধীরগতি দেখা দিলেও এখন যারাই আসছেন তাদের কোনো দুর্ভোগ পোহাতে হচ্ছে না। রাস্তায় যান চলাচল স্বাভাবিক থাকায় কোনো দুর্ভোগে পড়তে হয়নি রাজধানী-ফেরত যাত্রীদের। ফিরতি যাত্রীরাও স্বাচ্ছন্দ্যে ঈদ কাটিয়ে এসে রাজধানীতে ফিরতে পেরে খুশি। তবে বাস শ্রমিকরা জানান, শনিবার থেকে যাত্রীদের চাপ বাড়বে।

ফিরতি যাত্রী সুজন ও আহম্মদ আলীসহ কয়েকজন বলেন, বাড়ি যাবার সময় অনেক কষ্ট হলেও প্রিয়জনের মুখ দেখে সে কষ্ট ভুলে যাই। তবে আজ ঢাকায় ফেরার পথে কোনো রকম ভোগান্তি বা কষ্ট হয়নি।

ভোর না হতেই সদরঘাট লঞ্চ টার্মিনালে দক্ষিণবঙ্গ থেকে ছেড়ে আসা লঞ্চের সারি ছিলো বেশ। বরিশাল থেকে আসা গার্মেন্টকর্মী রাজেদা বলেন, প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পেরে অনেক ভালো লেগেছে। কয়েকটা দিন অনেক ভালো কেটেছে। গ্রামে খাওয়া দাওয়া ও চলাফেরায় অনেক শান্তি।

একই চিত্র দেখা যায় কমলাপুর রেলস্টেশনে। ঢাকা থেকে বেশির ভাগ ট্রেন গেছে অনেক আসন ফাঁকা নিয়ে। চট্টগ্রাম থেকে মঙ্গলবার রাতে ছেড়ে আসা তূর্ণা নিশীথা বুধবার সকালে প্রায় নির্ধারিত সময়েই কমলাপুর স্টেশনে পৌঁছায়। এ ট্রেনের যাত্রীরা জানিয়েছেন, খুব বেশি যাত্রীর চাপ ছিলো না বললেই চলে। আগাম টিকিট কেটে নেয়ায় স্বাচ্ছন্দ্যেই ঢাকায় এসে পৌঁছেছেন।

এদিকে এখনো ঈদের আমেজ বিরাজ করছে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতেও। যানজট নেই। মঙ্গলবারের তুলনায় যানবাহনের সংখ্যা কিছুটা বাড়লেও রাজধানী এখনো তার চিরচেনা রূপে ফিরতে পারেনি।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh