• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনার অধীনেই নির্বাচনে আসবেন খালেদা : তোফায়েল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জুন ২০১৭, ১৩:১৯

ক্ষমতাসীন সরকারের বাইরে অন্য কোনো সহায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না। শেখ হাসিনার অধীনেই নির্বাচনে আসবেন খালেদা জিয়া। তবে সামগ্রিকভাবে নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। বললেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া সহায়ক সরকারের কথা বলে থাকেন। অথচ বিশ্বের কোথাও এ ধরনের সরকার নেই।

তিনি বলেন, পৃথিবীর প্রতিটি দেশে ক্ষমতাসীনদের অধীনেই নির্বাচন হয়। যুক্তরাজ্যের নির্বাচনে তেরেসা মে এবং মার্কিন নির্বাচনে বারাক ওবামা তো পদত্যাগ করেননি।

তোফায়েল বলেন, সংবিধান অনুযায়ী ক্ষমতাসীন সরকারের অধীনে বা যিনি প্রধানমন্ত্রী তার অধীনে নির্বাচন হবে। তবে সামগ্রিকভাবে নির্বাচন পরিচালনা করে থাকে নির্বাচন কমিশন। সব ক্ষমতা তাদের হাতে। কমিশন চাইলে প্রশাসনে রদবদল করতে পারে। প্রয়োজনে বিভিন্ন ব্যবস্থাও নিতে পারে।

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া যে সহায়ক সরকারের কথা বলেছেন, এই সরকারই (আওয়ামী লীগ সরকার) তখন সহায়ক সরকারের ভূমিকা পালন করবে। অন্য কোনো সরকারের এ ভূমিকা পালনের সুযোগ নেই।

তিনি বলেন, খালেদা জিয়ার কোনো ক্ষমতা নেই নির্বাচন বানচাল করার। ২০১৪ সালেও তিনি চেষ্টা করেছেন বানচালের। পুলিশ খুন করেছেন, ব্যালট পুড়িয়েছেন। কিন্তু নির্বাচন হয়েছে।

তোফায়েল বলেন, খালেদা জিয়ার জন্য আগামী নির্বাচনে সব পথ খোলা রয়েছে। যথাসময়ে নির্বাচন হবেই। কারো জন্য থেমে থাকবে না।

তিনি বলেন, ‘খালেদা জিয়া বলেছেন শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশ নেবেন না, সেটা তার ব্যাপার। আমরা কাউকে জোর করবো না। তবে খালেদা জিয়াকে নির্বাচনে আসতে হবেই। এর বাইরে কোনো পথ তার খোলা নেই।

অভিজ্ঞ এ রাজনীতিক আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, আপনারা (সাংবাদিকরা) লিখে রাখুন, শেখ হাসিনার অধীনেই খালেদা জিয়া নির্বাচনে আসবেন।

তোফায়েল বলেন, ২০১৯ সালের ২৯ জানুয়ারির আগে ৯০ দিনের মধ্যে যেকোন দিন নির্বাচন হবে। সুষ্ঠুভাবে নির্বাচন হবে। এখানে অন্য কিছু হবার সুযোগ নেই।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh