• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

আজ বাংলাদেশ ফের জেগে উঠেছে : প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুন ২০১৭, ১২:০২

আজ বাংলাদেশ ফের জেগে উঠেছে। বর্তমানে আমাদের দেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সারাবিশ্ব এখন বাংলাদেশের এগিয়ে যাওয়ার প্রসংশা করে। আমাদের অগ্রযাত্রাকে অনুসরণ করে।

তিনি বলেন, সোমবার সকালে গণভবনে দলীয় নেতাকর্মী ও সবস্তরের মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৭১ সালে স্বাধীনতার পর দেশের অগ্রযাত্রাকে কুচক্রি মহল থামিয়ে দিয়েছিল ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে। এখনো তাদের সেই চেষ্টা অব্যাহত আছে, তারপরও দেশ এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর দেশের উন্নয়নে কাজ শুরু করে। ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান অনুযায়ী ও রূপকল্প ২০৪১ হাতে নিয়েছে। সরকার তার লক্ষ্য পূরণে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, আমাদের ঘোষিত ভিশন ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করব। আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। কোনো বাধাই বাঙালির অগ্রযাত্রাকে আর থামিয়ে রাখতে পারবে না। কারণ আমরা বীরের জাতি, কখনও কারো কাছে মাথা নত করি না।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের প্রতিটি মানুষের জন্য খাবার ও বাসস্থানে ব্যবস্থা করেছে। কোনো মানুষ খাদ্য ও গৃহহীন থাকবে না। এরইমধ্যে অনেককে গুচ্ছ গ্রামের মাধ্যমে বাসস্থানের ব্যবস্থা করে দেয়া হয়েছে।

শান্তিপূর্ণভাবে সারাদেশে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে তিনি বলেন, অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে সারাদেশের ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। এজন্য কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে সকাল ৯টা থেকে দলের নেতাকর্মী, পেশাজীবী ও সব স্তরের মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। সকাল ১১টা পর্যন্ত তিনি এসব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর বেলা ১১টা থেকে প্রধান বিচারপতি ও বিভিন্ন বিচারপতি, বিদেশি কূটনীতিক, সমাজের বিশিষ্ট ব্যক্তি, মন্ত্রিপরিষদ সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ এপ্রিল থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
এমপি-মন্ত্রীদের যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী
X
Fresh