• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুন ২০১৭, ০৯:২১

জাতীয় ঈদগাহে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। লাখো মুসল্লি এ নামাজে অংশ নেন।

সোমবার সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত এ জামাতে রাষ্ট্রপতি আবদুল হামিদসহ সরকারের শীর্ষ পর্যায়ের মন্ত্রী-এমপি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, বিচারপতি, সচিব ও বাংলাদেশে অবস্থানরত মুসলিম দেশের কূটনীতিকরা অংশ নেন।

সকাল থেকেই ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিদের ঢল নামে জাতীয় ঈদগাহের দিকে। ময়দানের ভেতর থেকে মুসল্লিদের ঢল কদম ফোয়ারা ছাড়িয়ে মৎস্য ভবন পর্যন্ত পৌঁছে যায়।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান এই ঈদ জামাতে ইমামতি করেন।

জাতীয় ঈদগাহে সার্বিক ব্যবস্থাপনায় ছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ঈদের জামাতের নিরাপত্তা বিধানে সব প্রস্তুতি নেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, জাতীয় ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাতে পুরুষ মুসল্লির পাশাপাশি নারী মুসল্লিরাও নামাজ আদায় করেন। জাতীয় ঈদগাহ ময়দানে নারীদের জন্য মাঠের দক্ষিণ-পশ্চিম কোণে এ ব্যবস্থা রাখা হয়।

এবারের ঈদ জামাত নির্বিঘ্ন রাখতে দুই লাখ ৭০ হাজার ২৭৭ দশমিক ৭৫ বর্গফুট বৃষ্টি সুরক্ষিত ত্রিপল লাগানো হয়। এছাড়া ৩১ হাজার ২৬৩ দশমিক ৬১ বর্গফুট সামিয়ানা, ১০০টি ফুলের টব, টিউব বাতি ৭০০টি, বড় ধরনের বৈদ্যুতিক বাতি ১০০টি, স্ট্যান্ড ফ্যান ১০০টি, সিলিং ফ্যান ৭০০টি, ৬০টি জায়নামাজ, প্রবেশ পথে বাঁশ দিয়ে তৈরি ২ হাজার ২৯৬ দশমিক ২ ফুট লাইন, ৫৪০ বর্গফুট ডিজিটাল ব্যানার, ২টি ডিসপ্লে বোর্ড ও ভিআইপিদের জন্য ১০টি এয়ারকুলারও ছিল। এখানে পর্যাপ্ত বিশুদ্ধ পানির ব্যবস্থা করে ঢাকা ওয়াসা, এছাড়া বসানো হয় বজ্রপাত নিরোধক উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি টাওয়ার।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh